‘বিএনপিই ভিসির বাসভবনে হামলা করেছে’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

‘বিএনপিই ভিসির বাসভবনে হামলা করেছে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় বিএনপিকে দায়ী করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ বলেছেন, বিএনপির বিবৃতির মাধ্যমে স্পষ্ট হয়েছে যে, ভিসির বাসভবনে বিএনপিই হামলা করেছে। এখানে তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

মঙ্গলবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিএনপি ও জামায়তকে ইঙ্গিত করে তিনি বলেন, সরকারের প্রতিনিধি দল যেখানে আন্দোলনকারীদের সঙ্গে বসেছেন, আলাপ-আলোচনা করেছেন।

এরপরে ভিসির বাসভবনে হামলা এটাই প্রমাণ করে যারা পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে, মানুষকে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে তারাই সেখানে নৈরাজ্য-সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। ভিসির বাসভবনে আগুন ধরিয়ে দিতে চেয়েছিল গ্যাসের লাইন খুলে। এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড। মঙ্গল শোভাযাত্রা কার্যক্রম ব্যাহত করা, যারা মঙ্গল শোভাযাত্রা চায় না তারাই এগুলো করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রচার উপ-কমিটির চেয়ারম্যানএইচটি ইমাম বলেন, উপাচার্যের বাসভবনে যে হামলা হয়েছে তা নিকৃষ্টজনক। ধিক্কার জানানোর মতো। সংবাদপত্রের মাধ্যমে জানতে পারি যে উপাচার্যের স্ত্রী এবং সন্তানরাও নিরাপত্তাহীন হয়ে গিয়েছিল। যারা উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছে তাদের যদি সৎ সাহস থাকে তাহলে তারা মুখোশ পরে যাবে কেন? অবশ্যই এর পেছনে বড় কোনও ষড়যন্ত্র আছে।

তিনি বলেন, যুক্তিসঙ্গত আন্দোলন ছাত্ররা করতেই পারে। এর প্রতি আমাদের কোনও বিরূপ মনোভাব নেই। সরকারের তো একেবারেই নেই। মাননীয় প্রধানমন্ত্রী কেবিনেট মিটিং এ গতকালই নির্দেশ দিয়েছেন বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করে দেখার জন্য। এর আগে জনপ্রশাসন থেকে যে প্রজ্ঞাপন জারি করা হয় তা নিয়ে শিক্ষার্থীদের ভবনা ঠিক নয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে মুক্তিযুদ্ধ কোটা বা কোটা থেকে যদি পূরণ না হয় তাহলে সাধারণ থেকে পূরণ করা হবে। যেখানে সবাই আসতে পারবে। এই সিদ্ধান্ত অনুযায়ী প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এখানে যদি কোনও ভুল-ভ্রান্তি থাকে তাহলে অবশ্যই সংশোধন করা হবে। সেজন্য জনপ্রশাসন মন্ত্রণালয় এটা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।  

এসময় আরও উপস্থিত ছিলেন দলের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-প্রচার কমিটির সদস্য আশরাফ সিদ্দিকী বিটু ও গিয়াস উদ্দিন প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর