সাকিব–তামিমের ব্যাটে টাইগারদের প্রতিরোধ

সংগৃহীত ছবি

সাকিব–তামিমের ব্যাটে টাইগারদের প্রতিরোধ

নিউজ ২৪ ডেস্ক

স্কোরবোর্ডে ১০ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। একে একে ফিরে যান সৌম্য সরকার, ইমরুল কায়েস আর সাব্বির রহমান। উচ্ছ্বসিত গ্যালারি যেন হঠাৎই নিরব হয়ে যায়। কিন্তু সেই ধ্বংসস্তুপের মধ্যে দাঁড়িয়েই ইনিংস গড়ার চেষ্টা করছেন দেশের হয়ে নিজেদের ৫০তম টেস্ট খেলতে নামা দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

মধ্যাহ্ন বিরতির আগে পর্যন্ত নিজেদের মধ্যে ৮৬ রানের জুটি গড়ে বিপর্যয়টা কিছুটা হলেও সামাল দিয়েছেন তাঁরা। বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১২০।  

ইতোমধ্যে অর্ধশতক তুলে নিয়েছে সাকিব আল হাসান। ৮২ বল খেলে বর্তমানে তার রান ৫৬।

১১৩ বল খেলে তামিমের সংগ্রহ ৪৯।

২০০৪ সালে ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে শেষবারের মতো প্রথম ইনিংসে ১০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ।


মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু তার এই সিদ্ধান্তের সঙ্গে সুবিচার করতে পারে নাই দলের টপ অর্ডার ব্যাটসম্যানেরা।

দলের ওপেনিং ভূমিকায় নামেন তামিম ইকবাল এবং সৌম্য সরকার। ইনিংসের দ্বিতীয় ওভারেই বিদায় নেন সৌম্য সরকার। ওপেনিং জুটি ভাঙে দলীয় ১০ রানের মাথায়। ব্যক্তিগত ৮ রানে ফেরার আগে দুটি বাউন্ডারির দেখা পান তিনি। তামিমকে যোগ্য সঙ্গ দিতে পারেননি ইমরুল কায়েসও। দলীয় ১০ রানেই তিনি সাজঘরে ফেরেন। ইনিংসের চতুর্থ ওভারে মিন্সের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ইমরুল। পরের বলেই উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের কাছে ক্যাচ দেন সাব্বির রহমান। দলীয় ১০ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

সম্পর্কিত খবর