রাতে মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

রাতে মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

সাহিদ রহমান অরিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরে প্রথমবার মুখোমুখি হতে যাচ্ছেন বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আজ রাত সাড়ে ৮টায় এবারের আসরে বাংলাদেশের দুই প্রতিনিধি একে-অপরের বিপক্ষে লড়বেন।  

চলতি টুর্নামেন্টে সাকিব খেলছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আর মুস্তাফিজ রয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স শিবিরে। দুইজনই এবার নাম লিখিয়েছেন নতুন দলে।

চ্যাম্পিয়ন মুম্বাই এবারকার আইপিএল মিশন শুরু করেছে হার দিয়ে। ৭ এপ্রিল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে ১ উইকেটে হারে রোহিত শর্মার দল। ওই ম্যাচে ৩.৫ ওভার বল করে ১ উইকেট নিয়েছেন ফিজ।  

অন্যদিকে, ঘরের মাঠ রাজীব গান্ধী স্টেডিয়ামে পরশু রাজস্থান রয়্যালসকে হারিয়ে শুভসূচনা করে হায়দ্রাবাদ।

ওই ম্যাচে ৯ উইকেটের বিশাল জয় পায় কেন উইলিয়ামসনের দল।  

সানরাইজার্স অভিষেকেই বল হাতে দ্যুতি ছড়িয়েছেন সাকিব। ৪ ওভারে ২৩ রান খরচায় ২ জনকে ডাগ-আউটে পাঠিয়েছেন তিনি। নিজের অন্তিম ওভারে দুই থিতু ব্যাটসম্যানকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক।  

হায়দ্রাবাদের আজকের ম্যাচটাই নিজেদের ডেরায়। আইপিএলে এর আগে ১০ বার মুখোমুখি হয়েছে দুই দল। সমান পাঁচবার করে জিতেছে মুম্বাই এবং হায়দ্রাবাদ।

আগের ছয় আসর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। আর মুস্তাফিজ সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে  মাঠ নেমেছেন গত দুই আসর।

দুই বাংলাদেশির লড়াইয়ে কে কাকে টেক্কা দেয়, সেটা দেখতে মাত্র কয়েক ঘণ্টার অপক্ষো ক্রিকেটপ্রেমীদের।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর