‘শুভ নববর্ষ’,বাঙালিদের উদ্দেশ্যে ট্রাম্পের বার্তা

ডোনাল্ড ট্রাম্প

‘শুভ নববর্ষ’,বাঙালিদের উদ্দেশ্যে ট্রাম্পের বার্তা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

বাংলা নতুন বছর উপলক্ষে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাঙালিদের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী জন জে সুলিভানের মাধ্যমে তিনি এ বার্তা পাঠিয়েছেন।  

আজ এক বিবৃতিতে ভারপ্রাপ্ত মন্ত্রী বলেছেন, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সকল বাঙালিকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন। ’ প্রেসিডেন্টের বার্তা-  ‘শুভ নববর্ষ।

আমি আশা করছি বাঙালিরা যে যেখানেই আছেন, তারা নতুন বছরের উৎসবের আমেজে রয়েছেন। বাংলাদেশ, ভারত এবং বিভিন্ন স্থানের বাঙালিরা সকলেই আনন্দ-উৎসবে মেতে থাকবেন, আমরাও সে আনন্দে অভিভূত। ’

news24bd.tv

মন্ত্রী বলেন, ‘যাদের মাতৃভাষা বাংলা, পয়লা বৈশাখ তাদের জন্যে সৌভাগ্যের প্রতীক। সকল জাতি ও ধর্মাবলম্বীরাই নিজ নিজ সংস্কৃতি সমুন্নত রাখতে বদ্ধপরিকর।

সকলেই তার ঐতিহ্যবাহী সংস্কৃতির আলোকে প্যারেড, বৈশাখী মেলা এবং নৃত্যগীতসহ নানা অনুষ্ঠানে মেতে উঠেন। বাঙালিরাও এর ব্যতিক্রম নন। ’

‘এই আমেরিকাতেও বসবাসরত বাংলাদেশি-আমেরিকানদের ধন্যবাদ জানানোর সুযোগ নিয়ে বলতে চাই যে,  এই জাতিকে সমৃদ্ধি দিতে, বহুজাতিক সংস্কৃতির ধারা প্রবাহিত রাখতে তাদের অবদান অবশ্যই স্মরণীয় হয়ে রয়েছে। আমরা বাঙালিদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি এবং অনাগত দিনগুলোতে তাদের শুভ কামনা করছি’- উল্লেখ করেন মন্ত্রী জন জে সুলিভান।

অরিন/নিউজ টোয়েন্টিফোর


 

সম্পর্কিত খবর