‘পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বের অংশ’

‘পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বের অংশ’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পুরুষকে আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বের অংশ বলে মনে করেন বলিউডের ‘‌রঙ্গিলা’‌ গার্ল উর্মিলা মাতোণ্ডকার। এক সময় বলিউডে নিজের নাচ এবং অভিনয় দক্ষতাকে কাজে লাগিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন উর্মিলা। যেকোনো চরিত্রেই উর্মিলাকে খুবই সাবলীলভাবে অভিনয় করতে দেখা যায়। অভিনয় জীবন থেকে অবসর নেওয়ার বহুদিন পর আবারও উর্মিলাকে দেখা গেল ‘‌ব্ল্যাকমেল’‌ ছবিতে ‘‌বেওয়ফা বিউটি’‌-তে কোমর দোলাতে।

উর্মিলা জানান, একজন নারী হিসেবে তাঁর আকৃষ্ট করার ক্ষমতা থাকবে এটা খুবই স্বাভাবিক। কিন্তু সেটা যেন কখনোই কুরুচিকর না হয়। বিষয়টা একটু কঠিন হলেও এটাই সঠিক বলে মনে করেন তিনি।

উর্মিলা বলেন, আকৃষ্ট করার ক্ষমতা নারীত্বের অংশ এবং যদি একজন নারী তাঁর ব্যক্তিত্বের মধ্য এটা দৃঢ়ভাবে অনুভব করেন তবে তা কখনই ভুল হতে পারে না।

আকর্ষণ এবং কুরুচিকর এই দুটোর মধ্যে খুব ছোট্ট তফাৎ। তাই অনেকেই বিষয়টা গুলিয়ে ফেলেন।

বিশেষ করে একজন অভিনেত্রীর ক্ষেত্রে এই দুটো ব্যাপার আলাদা করে রাখার ক্ষমতা থাকা চাই। আমার মনে হয় আমি কখনই অনস্ক্রিনে কোনও কুরুচিকর কিছু করেছি। কাউকে আকর্ষণ করা সেটা নারীদের স্বাভাবিক আচরণ। তাই আমি যখনই সিনেমায় কোনও বোল্ড ডান্স করেছি সেটা কোনও সময়ই কুরুচিকর লাগেনি দর্শকের কাছে।

বলিউডে ‘‌আইটেম সং’‌ নিয়ে উর্মিলা বলেন, সেই নাচগুলো কী দর্শকের ভালো লাগে না? আইটেম সংয়ে‌ গানের শব্দ এবং মিউজিক আমার পছন্দের। একটা আলাদা মাত্রা দেয় বলিউডের ছবিকে। আমি অনেক আইটেম সংয়ে নাচ করেছি। আমি সবসময়ই চেষ্টা করি একটু আলাদা ধরনের করার। বেওয়াফা বিউটি আমায় সেই সুযোগ দিয়েছে।

এর আগেও উর্মিলাকে ‘‌ছম্মা-ছম্মা’‌, ‘‌তনহা তনহা’‌, ‘‌হায় রামা’‌ গানে বোল্ড পারফর্ম করতে দেখা গেছে।  

নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর