মির্জা ফখরুলের মায়ের দাফন সম্পন্ন

মির্জা ফখরুলের মায়ের দাফন সম্পন্ন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঠাকুরগাঁওয়ের প্রয়াত মন্ত্রী মির্জা রুহুল আমিনের সহধর্মিণী ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের (৮৬) জানাযা সম্পন্ন হয়েছে। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে এ জানাযায় মানুষের ঢল নামে।

শুক্রবার  বিকেল পাঁচটায় ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের খতিব খলিলুর রহমান মহরুমের জানাযার নামায আদায় করেন। নামায শেষে ঠাকুরগাঁও পুরাতন গোরস্থানে প্রয়াত মির্জা রুহুল আমিনের কবরের পাশে সহধর্মিণী ফাতিমা আমিনকে দাফন করা হয়।

এ সময় মরহুমের বড় ছেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মেঝো ছেলে মির্জা ইকবাল,  ছোট ছেলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, জামাতা সেনাবাহিনীর সাবেক জেনারেল ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. অব. মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় মহরুম ফাতিমা রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফাতিমা আমিন।

শুক্রবার সকালে একটি অ্যাম্বুলেন্সে মহরুমের নিজ বাস ভবনে মরহুমের মরদেহ ঠাকুরগাঁওয়ে পৌছায়। এ সময় মির্জা ফখরুল ইসলামের মাকে এক পলক দেখতে দলীয় নেতাকর্মী ও মানুষের ঢল নামে।

তিনি ফুসফুস, কিডনিসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার কারণে বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। ফাতিমা আমিনের স্বামী প্রয়াত মির্জা রুহুল আমিন আশির দশকে এইচ এম এরশাদ সরকারের মন্ত্রী ছিলেন।

নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর