মিরপুরে অপহৃত হোটেল কর্মচারী সাভারে উদ্ধার

মিরপুরে অপহৃত হোটেল কর্মচারী সাভারে উদ্ধার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর মিরপুর থেকে অপহৃত হোটেল কর্মচারী সালাউদ্দিনকে (৫০) হাত-পা বাঁধা অবস্থায় সাভার থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার সকালে সাভার পৌর এলাকার তালবাগ মহল্লা থেকে তাদেরকে আটক করা হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- সাভার পৌর এলাকার নয়াবাড়ি মহল্লার সিরাজুল ইসলামের মেয়ে শান্তা আক্তার (২৫), রাজাবাড়ী মহল্লার খায়ের হাজীর ছেলে মো. সোহাগ অহম্মেদ সোহাগ (৩৫) ও মানিকগঞ্জের সিংগাইর এলাকার মিরাজ হকের ছেলে হাসিবুল হক হাসিফ (২৮)।

র‌্যাব-৪ জানায়, হোটেল কর্মচারী সালাউদ্দিনকে কৌশলে মিরপুর থেকে অপহরণ করে সাভারে নিয়ে আসে একটি চক্র। পরে তারা সালাউদ্দিনের পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় তাকে হত্যা করে  লাশ গুম করে ফেলা হবে বলে হুমকি দেয় অপহরণকারীরা।

এ ঘটনায় অপহৃতের পরিবার বিকাশের মাধ্যমে মুক্তিপণের ত্রিশ হাজার টাকা দেয়। র‌্যাবের কাছে সহযোগিতা চেয়ে লিখিত অভিযোগ দেন।

র‌্যাব-৪ এর নবিনগর ক্যাম্পের সিনিয়র এএসপি মো. আনিসুল করিম বলেন, সালাউদিনকে পরিকল্পিতভাবে অপহরণ করে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। প্রযুক্তির সাহায্যে অপহরণকারীদের গতিবিধির ওপর নজর রেখে সালাউদিনকে উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন, বিকাশ নম্বরের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির ব্যবহার করে অপরাধীদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হই। এরপর শনিবার সকালে সাভারের তালবাগ এলাকায় অভিযান চালিয়ে তিন অপহরণকারীকে আটক করা হয়। পরে তাদের দেওয়া স্বীকারোক্তী অনুযায়ী পার্শ্ববর্তী রাজাবাড়ী মহল্লার খায়ের হাজির বাড়ির ছয় তলার একটি কক্ষে হাত-পা বাঁধা সালাউদ্দিনকে উদ্ধার করা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর