এক বছরে ১৯৬৭৫ নাবালিকা ধর্ষণ, মোদিকে আক্রমন রাহুলের

প্রতীকী ছবি

এক বছরে ১৯৬৭৫ নাবালিকা ধর্ষণ, মোদিকে আক্রমন রাহুলের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কাঠুয়া ও উন্নাওয়ের ধর্ষণ নিয়ে ভারতজুড়ে প্রতিবাদ চলছে। সমালোচনার ঝড় বইছে বিশ্বজুড়ে। কাঠুয়ার আট বছরের শিশুর ধর্ষণ ও খুনের ঘটনাকে ‘ভয়ানক’ আখ্যা দিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। এবার ট্যুইটারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিলেন রাহুল গান্ধী।

নাবালিকাদের যৌন নিগ্রহের মামলাগুলো দ্রুত গতিতে বিচার শেষ করে দোষীদের শাস্তি দিতে উদ্যোগী হওয়ার পরামর্শ দিলেন তিনি।

কাঠুয়ায় আট বছরের এক নাবালিকাকে আটকে রেখে গণধর্ষণ ও হত্যা এবং উন্নাওয়ের বিজেপি বিধায়ক ও তাঁর দলবলের হাতে ১৭ বছরের মেয়ে ধর্ষিত হওয়ার অভিযোগ ওঠে। দুটি ঘটনাতে আলোড়ন তৈরি হয় দেশ জুড়ে। প্রধানমন্ত্রী গত সপ্তাহে গভীর ক্ষোভ প্রকাশ করে বলেন, এমন অপরাধ সামাজিক ন্যায়ের মৌলিক ধারণাকেই চ্যালেঞ্জ করে।

তিনি বলেন, দেশ ও সমাজ হিসাবে আমরা সবাই এতে লজ্জিত। পুরো দেশকে ভরসা দিয়ে বলছি, কোনও অপরাধীরই নিস্তার নেই। আমাদের মেয়েরা সুবিচার পাবে। ভিতরের এই পাপের অবসান ঘটাতে আমাদের সবাইকে একযোগে উদ্যোগ নিতে হবে।

তাঁর মন্তব্যের পরিপ্রেক্ষিতে কংগ্রেস সভাপতির ট্যুইট, ''২০১৬ সালে ১৯ হাজার ৬৭৫টি নাবালিকা, শিশুকন্যা ধর্ষণের খবর রয়েছে। এটা লজ্জার কথা। প্রধানমন্ত্রী আমাদের মেয়েদের ন্যয়বিচার দেওয়ার ব্যাপারে সিরিয়াস হলে এই মামলাগুলো ফাস্ট ট্রাক করে দ্রুত বিচারের মাধ্যমে দোষীদের শাস্তি দেওয়ার ব্যবস্থা করুন। ''

সম্পর্কিত খবর