কোটা সংস্কার আন্দোলনকারী রাশেদের বাবাকে জিজ্ঞাসাবাদ 

ম্যাপ

কোটা সংস্কার আন্দোলনকারী রাশেদের বাবাকে জিজ্ঞাসাবাদ 

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের বাবা নবাই বিশ্বাসকে থানায় ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে ঝিনাইদহ সদর থানা পুলিশ। সোমবার দুপুর ১টার দিকে ঝিনাইদহ সদরের মুরারীদহ গ্রামের বাড়ি থেকে রাশেদ খানের বাবা নবাই বিশ্বাসকে গাড়িতে করে থানায় নিয়ে যায় পুলিশ। এরপর জিজ্ঞাসাবাদ শেষে পৌনে ৫টার তাকে ছেড়ে দেওয়া দেয়।  

এদিকে নবাই বিশ্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেলে উদ্বিঘ্ন হয়ে পড়ে রাশেদ খানের পরিবার।


 
ঘটনাটি নিয়ে রাশেদের চাচাতো ভাই মুরারীদাহ গ্রামের বাসিন্দা ও ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ কর্মী মিলন বিশ্বাস জানান, পুলিশ তার চাচা নবাই বিশ্বাসকে ঝিনাইদহ পৌরসভার কাউন্সিলর বসির উদ্দীনকে দিয়ে বাড়ি থেকে  ঝিনাইদহ সদর থানায় ডেকে নিয়ে যায়। এরপর পুলিশ তাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করে এবং বিএনপি-জামায়াতের রাজনীতির সাথে রাশেদ ও তার পরিবার জড়িত আছে কিনা না তা জানতে চায়।

ঝিনাইদহ সদর থানার ওসি শেখ ইমদাদুল হক জানান, রাশেদের বাবাকে থানায় ডেকে আনা হয়। মূলত তার নাম ঠিকানা সঠিক আছে কিনা তা যাচাইয়ের জন্য এবং কয়েকটি বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রাথমিকভাবে কয়েকটি বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আমরা রাশেদের বাবাকে থানায় ডেকেছি। জিজ্ঞাসাবাদের পর ওনাকে বাড়িতে পৌচ্ছে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সোমবার দুপুরে রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায় বলে খবর বের হয়। এর মধ্যে রাশেদ খানও ছিল। পরে বিকেলে তাদের ছেড়ে দেওয়া হয়।

সম্পর্কিত খবর