ঝালকাঠিতে বেকারী পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

ক্ষতিগ্রস্থ ইমন বেকারী [ছবি: নিউজ টোয়েন্টিফোর]

ঝালকাঠিতে বেকারী পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

এস এম রেজাউল করিম • ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটি আমিরাবাদে একটি বেকারী কারখানা আগুনে পুড়ে ছাই হয়েছে। এতে ওই বেকারীতে থাকা নগদ ৮ লাখ টাকাসহ প্রায় কোটি টাকার ক্ষতি এবং ৫ শ্রমিক আহত হয়েছে বলে কারখানা কর্তৃপক্ষ জানিয়েছে।

আজ দিবাগত রাতে আমিরাবাদ বাজারের ইমন বেকারীতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে অসুস্থ হয়ে পড়েন কারখানা মালিক মাসুদ হাওলাদার মাসুম।

তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী নুরুল ইসলাম  বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে এবং দ্রুত ছড়িয়ে পড়ে।  এ সময় পার্শ্ববর্তী একটি কক্ষে শ্রমিকরা বিশ্রাম নিচ্ছিল।  আগুনের টের পেয়ে তারাহুড়ো করে বের হতে গেলে ৪-৫ জন শ্রমিক মারাত্মক আহত হয়।

তারা বিভিন্ন স্থানে চিকিৎসা নেন।

খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাবার আগেই মেমিনারিজ পুড়ে ছাই হয়ে যায়। নববর্ষ উপলক্ষ্যে ময়দাসহ বিভিন্ন বড় বড় দোকানের পাওনাদি পরিশোধের জন্য নগদ ৮ লাখ টাকা জমা করা হয়েছি, যা পরের দিন সকালে পাওনাদারদের দেওয়ার কথা রয়েছে।  

নলছিটি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আশরাফুল ইসলাম জুপিটার জানান, আগ্নিকাণ্ডের কথা শুনে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে।

রেজাউল/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর