ভালুকার বাড়িতে অভিযান সমাপ্ত, নিহত জঙ্গি 'জেএমবি সদস্য'

ভালুকার বাড়িতে অভিযান সমাপ্ত, নিহত জঙ্গি 'জেএমবি সদস্য'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

ময়মনসিংহের ভালুকার হবিরবাড়ী কাশর গ্রামের আজিম উদ্দিনের শেখ ভিলায় চার ঘণ্টাব্যাপী অভিযান পরিচালনার মাধ্যমে সমাপ্ত ঘোষণা করেছে পুলিশের কাউন্টার টেরিজম ইউনিটের বোমা নিস্ক্রিয়কারী ইউনিটের সদস্যরা। সোমবার বেলা ১১টা থেকে শুরু হওয়া এই অভিযান চলে বিকাল ৩টা পর্যন্ত।

এই অভিযানে উদ্ধার করা হয় চারটি শক্তিশালী বোমা ও একটি গ্রেনেডসহ বোমা তৈরির সরঞ্জাম। পরে বোমাগুলো খালি জায়গায় নিস্ক্রিয় করা হয়।

 

অভিযান শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। তিনি জানান, উপজেলার হবিবাড়ী ইউনিয়নের কাশর এলাকায় বোমা নিস্ত্রিয়কারী দল বেলা ১১টার দিকে অভিযান শুরু করে, যা শেষ হয় বিকাল ৩টার দিকে। দুটি বড় শক্তিশালী বোমা, দুটি পেসার বোমা, একটি গ্রেনেড ও বোমা তৈরির সরঞ্জামাদী উদ্ধার করে তা নিস্ক্রিয় করা হয়।  

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম আরও জানান, নিহত জঙ্গি আলম প্রমাণিক জেএমবির আত্মঘাতী স্কোয়াডের সদস্য ছিল।

সে বোমা তৈরিতে বিশেষজ্ঞ ছিল। তার পরিকল্পনা ছিল এখান থেকে বোমা তৈরি করে দেশব্যাপী ছড়িয়ে দেয়া। আটককৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে আরো কিছু তথ্য পাওয়া যাবে বলে আশা ব্যক্ত করেন তিনি। জিজ্ঞাসাবাদ তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলেও জানান তিনি।

এর আগে, রবিবার বিকাল সাড়ে ৫টার দিকে কাশর গ্রামের আজিম উদ্দিনের শেখ ভিলায় বোমা বিস্ফারণে আলম প্রমানিক নামে এক জঙ্গি নিহত হয়। সে নাটোর সদর উপজেলার তেলকুপি গ্রামের বাসিন্দা। এ ঘটনায় তার স্ত্রী ও দুই সন্তানকে আটক করে পুলিশ।  

এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য রাত সাড়ে ৮টার দিকে আটক করা হয় বাড়ির (শেখ ভিলা) মালিক আজিম উদ্দিন (৪৮), তার স্ত্রী ফাতেমা আক্তার (৪০), তাদের দুই সন্তান আশিক (২০) এবং হাসানকে (১৮)।  

সম্পর্কিত খবর