চিরকুট লিখে ইবি ছাত্রের আত্মহত্যা

চিরকুট লিখে ইবি ছাত্রের আত্মহত্যা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী নিজ কক্ষে আত্মহত্যা করেছেন। মঙ্গলবার রাত ৮টার দিকে ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারের একটি বাসা থেকে সাইফুজ্জামান সায়েম নামে ওই শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় তার বিছানার উপর ডায়েরিতে লেখা তিন পাতার চিরকুট পাওয়া যায়।

সায়েম ফরিদপুরের নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের আজম খানের ছেলে বলে জানিয়েছে তার বন্ধুরা।

একইসঙ্গে তারা জানান, গত কয়েকদিন ধরে সায়েমকে বিষন্ন থাকতে দেখা গেছে।

এ বিষয়ে ওই বিল্ডিংয়ের বিপুল নামের এক ব্যাক্তি বলেন, ''ওই বাসার নিচতলার কক্ষে একাই থাকতেন সায়েম। মঙ্গলবার বিকেলে তার কক্ষের কাছে গেলে ভিতর থেকে দরজা বন্ধ পাওয়া যায়। সে ঘুমিয়েছে ভেবে ডাকাডাকি না করে চলে যাই।

পরে সন্ধ্যা পেরিয়ে রাত হলেও দরজা বন্ধ দেখে আমাদের সন্দেহ হয়। রাতে দরজার নিচের ফাঁকা স্থান দিয়ে সায়েমের পা ঝুলে থাকতে দেখে সবাইকে ডাকতে শুরু করি। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান ও শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন এসে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করলে ফ্যানের সাথে ঝুলন্ত সায়েমের লাশ দেখতে পাওয়া যায়। এ সময় তার বিছানার উপর পড়ে থাকা ডায়েরিতে তিন পাতার চিরকুট পাওয়া যায়। ''  

ওই ডায়রিতে লেখা চিরকুট দেখে প্রেমঘটিত কারণে সায়েম আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। নিজ এলাকায় একটি মেয়ের সাথে সায়েমের প্রেমের সম্পর্ক ছিল বলে জানিয়েছেন সহপাঠীরা।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তাকে পাওয়া যায়। দরজা ভেঙে সায়েমের কক্ষের ভিতরে প্রবেশ করা হয়েছে। সুতরাং নিঃসন্দেহে বলা যায় এটি আত্মহত্যা। লাশ ময়নাতদন্তে পাঠানোর ব্যবস্থা চলছে। ’

সম্পর্কিত খবর