পাকিস্তান-নেপাল-ভুটানকে পেলো বাংলাদেশ

পাকিস্তান-নেপাল-ভুটানকে পেলো বাংলাদেশ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ

পাকিস্তান-নেপাল-ভুটানকে পেলো বাংলাদেশ

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তান-নেপাল-ভুটানকে পেলো বাংলাদেশ
নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকায় হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে স্বাগতিকদের বাকি তিন প্রতিদ্বন্দ্বী নেপাল, ভুটান ও পাকিস্তান। ‘বি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ভারত খেলবে মালদ্বীপ ও শ্রীলঙ্কার বিপক্ষে।

বুধবার রাজধানীর একটি হোটেলে আগামী ৪ থেকে ১৫ সেপ্টেম্বর হতে যাওয়া এই টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। সাফের বর্তমান সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন, সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল, সাফ ও বাফুফের প্রতিনিধিরা ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ অবশ্য তুলনামূলকভাবে সহজ গ্রুপেই পড়েছে। সবচেয়ে শক্তিশালী দুই দল ভারত ও মালদ্বীপ পড়েছে অন্য গ্রুপে। এক সময় আট দল নিয়ে সাফ হলেও আফগানিস্তান সাফ থেকে বেড়িয়ে যাওয়ায় এবার সাত দলের আসর হচ্ছে। সর্বশেষ আসরটিও অবশ্য সাত দলেরই ছিল।

সেবার পাকিস্তান অংশ নেয়নি।

২০১৫ সালে ভারতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় শিরোপা জিতেছিল স্বাগতিক দেশ। রানার্সআপ হয়েছিল আফগানিস্তান। আফগানিস্তান এবার সাফে নেই। দক্ষিণ এশীয় অঞ্চল থেকে বেরিয়ে তারা এখন মধ্য এশীয় অঞ্চলের সদস্য।

ঢাকায় সর্বশেষ সাফের আসর বসেছিল ২০০৯ সালে। সেবারই শেষবারের মতো সেমিফাইনালে খেলেছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হওয়ার পর পরের তিনটি আসরে বাংলাদেশের বিদায় হয়েছে গ্রুপ পর্ব থেকেই।

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

 

সম্পর্কিত খবর