আমাকে ছাড়া বিশ্বকাপ কোনো বিশ্বকাপই না : ইব্রা

আমাকে ছাড়া বিশ্বকাপ কোনো বিশ্বকাপই না : ইব্রা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছেন ২০১৬ সালে। এরই মধ্যে ইব্রাকে ছাড়াই রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে উঠেছে সুইডেন। দল বিশ্বকাপে ওঠায় দেশের জার্সি গায়ে বিশ্বকাপ খেলতে আগ্রহী হয়ে ওঠেন সুইডিশ এ গ্রেট স্ট্রাইকার। রাজি সুইডিশ কোচও।

 

কিন্তু বাঁধ সেধেছে খোদ ফিফা! তবে ফিফার নিয়ম উপেক্ষা করে সুইডেনের বিশ্বকাপ স্কোয়াডে ফেরার বিষয়ে দারুণ আত্মবিশ্বাসী ৩৬ বছর বয়সী সুপারস্টার। শুধু দলে ফেরার ঘোষণা দিয়েই ক্ষান্ত হননি, জানিয়ে দিয়েছেন, তাকে ছাড়া বিশ্বকাপ নাকি কোনো বিশ্বকাপই না!

১৮ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সুইডেন। আজ টিভি উপস্থাপক জিমি কিমেলকে দেয়া এক সাক্ষাৎকারে ইব্রা জানিয়েছিলেন, দেশের জার্সি গায়ে তার বিশ্বকাপ খেলার সম্ভাবনা ‘আকাশসমান’।  

সুইডেনের হয়ে ১১৬ ম্যাচে ৬২ গোল করা ইব্রা ওই লাইভ শোতে বলেছেন, ‘হ্যাঁ, আমি বিশ্বকাপে খেলছি।

এর বেশি কিছু বলবো না। আমাকে ছাড়া বিশ্বকাপ কোনো বিশ্বকাপই না। ’

news24bd.tv

২০১৬ সালে ফ্রান্সে অনুষ্ঠিত ইউরো কাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে যান সাবেক পিএসজি ও ম্যানইউ ফরোয়ার্ড। কিন্তু সুইডেন বিশ্বকাপের চূড়ান্ত পর্বে ওঠার পর থেকেই অবসর ভেঙে দলে ফেরার কথা বলতে থাকেন তিনি। কিন্তু ইব্রা সম্প্রতি বাণিজ্যিক চুক্তি করেছেন মাল্টা-লাইসেন্সড গ্যাম্বলিং অপারেটর বেথার্ডের সাথে। এই পার্টনারশিপই তার তৃতীয় বিশ্বকাপ খেলার স্বপ্নের পথে বাধা।  

বেটিং নিয়ে ফিফার যে আইন তার সাথে এই চুক্তি সাংঘর্ষিক। ফিফা কোড অব এথিক্সের ৪র্থ পরিচ্ছেদে বলা হয়েছে, ‘এই আইনের আওতায় থাকা সবার জন্য ফুটবল ম্যাচ নিয়ে জুয়া, বাজি, লটারি ও একইরকম ইভেন্ট ও লেনদেনে অংশ নেওয়া প্রত্যক্ষ বা পরোক্ষ হোক নিষিদ্ধ। ’

কিন্তু ফিফার এই নিয়ম মানতে রাজি নন ইব্রা। তার কথায়, ‘ফিফা আমাকে রুখতে পারবে না। যদি আমি বিশ্বকাপে খেলতে চাই; আমি খেলবোই। ’ 

কিছুদিন আগে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার ক্লাব লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সিতে যোগ দিয়েছেন ইব্রা। সেখানে এখন পর্যন্ত তিন ম্যাচে ৩ গোল করেছেন তিনি।  

সূত্র: ডেইলি মেইল, ফোরফোরটু     •    অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর