মন্ত্রীর গাড়ির পিছু নেয় চার ছাত্র, অতঃপর...

ভারতের তথ্যপ্রযুক্তি ও বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি [ফাইল ছবি]

মন্ত্রীর গাড়ির পিছু নেয় চার ছাত্র, অতঃপর...

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতে বিশ্ববিদ্যালয়পড়ুয়া চার ছাত্র বন্ধুর জন্মদিনের পার্টি থেকে ফিরছিল। পথে মন্ত্রীর গাড়িকে ধাওয়া করতে থাকে তাদের গাড়িটি। এক পর্যায়ে তারা মন্ত্রীর গাড়িটিকে ওভারটেক করে। এতে তাদের বিরুদ্ধে করা মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

জানা যায়, চার ছাত্রের বিরুদ্ধে অপরাধমূলক ভীতিপ্রদর্শন ও নারীর সম্ভ্রমহানির মতলব করার অভিযোগ আনা হয়েছে।

ঘটনাটি ঘটেছিল ভারতের জনপ্রিয় অভিনেত্রী এবং বর্তমান তথ্যপ্রযুক্তি ও বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানিকে ঘিরে। তার সম্ভ্রমহানির মতলবের অভিযোগই করা হয়েছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সীতাংশু, কারণ, অবিনাশ ও অমিতের বিরুদ্ধে।

গতকাল দিল্লির মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা সাওয়ারিয়ার আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

আদালত অভিযোগপত্র গ্রহণ করে ১৫ অক্টোবর শুনানির দিন ধার্য করেন।

জানা গেছে, ২০১৭ সালের ১ এপ্রিল বিকেল ৫টার দিকে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চানক্যপুরীর বাড়িতে ফিরছিলেন মন্ত্রী স্মৃতি ইরানি।

ল্যুটিয়েন নামক জায়গা থেকে চার ছাত্রকে বহনকারী গাড়ি স্মৃতি ইরানির গাড়ির পিছু নেয়। তারা মতিবাগ ফ্লাইওভারের কাছে মন্ত্রীর গাড়ি ওভারটেক করার চেষ্টা করে।

ওই সময় মন্ত্রীর সঙ্গে থাকা সহযোগীরা পুলিশকে ফোন করে জানায়, চার তরুণ অস্বাভাবিক আচরণ করছে।

এ খবর পাওয়ার পর পুলিশ ছাত্রদের গাড়ি ধাওয়া করে দিল্লির মার্কিন দূতাবাসের সামনে থেকে ছাত্রদের বহনকারী গাড়িটি আটকায়। সেখান থেকে ছাত্রদের আটক করে চানক্যপুরী থানায় নেয়া হয়।

এরপর স্মৃতি ইরানির পক্ষ থেকে ছাত্রদের বিরুদ্ধে এজাহার করা হয়। এর ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪(ঘ) এবং ৫০৯ ধারায় মামলাও করা হয়। পরে ছাত্ররা জামিনে মুক্তি পায়।

পুলিশের দাবি, ডাক্তারি পরীক্ষায় ১৮-১৯ বছরের চার ছাত্রের রক্তে মাদকের উপস্থিতি পাওয়া যায়।

ঘটনার বিষয়ে অভিযুক্ত ছাত্ররা জানায়, এক বন্ধুর জন্মদিন উপলক্ষে দিল্লির বসন্ত গ্রামে আয়োজিত পার্টিতে তারা মদপান করেছিলো। সেখান থেকে গাড়ি চালিয়ে ফেরার পথে তারা মজা করছিলো।

তারা বলে, ‘আমরা স্বীকার করছি আমরা আইন ভঙ্গ করেছি। আমরা তখন গাড়িতে বসে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করার জন্য ভিডিও করছিলাম ও উচ্চস্বরে গান বাজাচ্ছিলাম। ’

এক ছাত্র ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করে বলে, ‘আমরা যখন গাড়িটি ওভারটেক করছিলাম, তখন জানতাম না যে ওই গাড়িতে মন্ত্রী স্মৃতি ইরানি আছেন। যদি জানতাম তা হলে এমনটি করতাম না। ’

সূত্র: ইন্ডিয়া টুডে, এনডি টিভি    •      অরিন/নিউজ টোয়েন্টিফোর