রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে: মুরালিধরন

রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে: মুরালিধরন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজনীতিবিদরাই ক্রিকেটকে ধ্বংস করছে বলে মন্তব্য করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন।  

ঘূর্ণি জাদুকরের দাবি, রাজনীতিবিদদের ক্রিকেট নিয়ে সামান্যতম জ্ঞানও নেই। অথচ তারাই এখন ক্রিকেটের হর্তাকর্তা বনে গেছে। তাদের কারণেই ক্রিকেট আজ ধ্বংসের পথে।

তারা খেলাটিকে ভুল পথে ধাবিত করছে।

ইকোনমিক টাইমসকে দেয়া এক সাক্ষাৎকারে মুরালি এসব কথা বলেন। নিজ দেশের ক্রিকেটের সার্বিক অবস্থা নিয়ে বলতে গিয়ে এসব বিস্ফোরক মন্তব্য করেন সাবেক এই অফ স্পিনার।

টেস্ট এবং ওয়ানডের সর্বোচ্চ উইকেট শিকারী বলেন, এই শ্রীলঙ্কাই ২০১৪ সালে ঢাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়।

আবার ২০১১ সালের বিশ্বকাপে ফাইনালে খেলে। অথচ সেই শ্রীলংকার ক্রিকেট এখন জগাখিচুড়িতে পরিণত হয়েছে। এর মূল করণ রাজনীতিবিদরা। তাদের ক্রিকেট সম্পর্কে জ্ঞান না থাকা সত্ত্বেও তারা এখন খেলাটি পরিচালনা করছে।

১৯৭২ সালে শ্রীলঙ্কার ক্যান্ডিতে জন্ম নেয়া মুরালির আন্তর্জাতিক অভিষেক হয় ১৯৯২ সালের সেপ্টেম্বরে। দীর্ঘ ১৯ বছরের ক্যারিয়ারে ক্রিকেট তাকে দু’হাত ভরে দিয়েছে। ১৩৩ টেস্টে ৮০০ উইকেটের রেকর্ড গড়েন এই লঙ্কান। ওয়ানডেতে ৩৫০ ম্যাচে শিকার করেছেন ৫৩৪ উইকেট।

৪৬ বছর বয়সী এই মহাতারকা আরো বলেন, একটা খেলোয়াড়ের কাছ থেকে তার সেরাটা বের করে নিয়ে আসতে হলে তাকে সময় দিতে হবে। তার ওপর ভরসা রাখতে হবে। তাকে যদি খেলতে নামার আগেই বলে দেয়া হয় পারফর্ম করতে না পারলে বাদ পড়ে যাবে, তাহলে তার দ্বারা ভালো কিছু আশা করা সম্ভব না।

ক্রিকেটের সফল হওয়ার পেছনের মন্ত্র বাতলে দিয়ে মুরালি বলেন, আমি কিন্তু একদিনে সফল হইনি। সফলতার জন্য আমাকে দিনের পর দিন পরিশ্রম করতে হয়েছে। তাছাড়া ক্রিকেটে সফল হতে হলে আত্মবিশ্বাসের প্রয়োজন আছে।

এই মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন মুরালিধরন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর