সড়ক দুর্ঘটনা নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশে যা বলেন কাদের

সড়ক দুর্ঘটনা নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশে যা বলেন কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সড়ক দুর্ঘটনা নিয়ে সমালোচনাকারীদের উদ্দেশ্য করে কাদের বলেন, আমাকে কোণঠাসা করার চেষ্টা করে লাভ নেই। আমার সীমাবদ্ধতা আছে, কিন্তু আমি লড়াকু মানুষ। আমি তৃণমূল থেকে উঠে এসেছি। আমি কিন্তু হতাশ হব না।

নিজেকে লড়াকু মানুষ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেছেন, তাকে কোণঠাসা করা যাবে না। সমালোচনাকে স্বাগত জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, সমালোচনায় তিনি নিজেকে শুদ্ধ করেন।

শুক্রবার বিকালে রাজধানীর একটি হোটেলে বদলে যাচ্ছে কক্সবাজার’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন সড়ক পরিবহনমন্ত্রী।

দুর্ঘটনা আমি অস্বীকার করি না, এটা হচ্ছে।

আমার মধ্যেও অসহায়ত্ব কাজ করে, আমি কি মানুষ নই? আমি মন্ত্রী, আমি কি দায় এড়াতে পারব? কত চেষ্টা করছি। আমাদের মানসিকতার পরিবর্তন করতে হবে। কেউ রাস্তার শৃঙ্খলা মানে না। ছোট ছোট ব্যাটারিচালিত গাড়ি, যাত্রীরাও জানে এগুলোতে উঠলে বিপদ আছে। একটু টোকা লাগলে একজনও মানুষ বাঁচে না। তারপরও এ গাড়িগুলো রাস্তায়। এগুলো কি করব বলেন?

কাদের বলেন, চালকারাও কার আগে কে যাবে, কত ট্রিপ নিলে কত লাভ হবে। এ বিষয়টাই মাথায় থাকে। মানুষের জীবন নিয়ে আমরা খুব কম লোকই ভাবনা চিন্তা করি। জীবনের চেয়েও টাকা, আমি কত লাভ করলাম, এটা যখন প্রধান্য পায় তখন আমাদের অনেক ভুগতে হয়।

যৌক্তিক সমালোচনাকে স্বাগত জানিয়ে সড়কমন্ত্রী বলেন, সমালোচনা আমাকে শুদ্ধ করে। আপনারা যারা বিরূপ সমালোচনা করেন, তারা একদিন বুঝবেন। এ সমালোচনা সঠিক কি না। সমালোচনায় যদি বাস্তবতা ও রিজন (কারণ) থাকে তাকে আমি অবশ্যই মেনে নেব। এ মানসিকতা আমার রয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর