রিয়াদে বর্ণাঢ্য বৈশাখী মেলা

রিয়াদে বর্ণাঢ্য বৈশাখী মেলা

সৌদি আরব প্রতিনিধি

মরুভুমির বুকে হঠাত ধমকা হাওয়া সেই সাথে হালকা বৃষ্টি, ঝড় বৃষ্টি থেকে নিজেকে বাঁচাতে এদিক সেদিক ছুটোছুটি। কাচা আমের ভর্তা সঙ্গে বাহারি পিঠা-পুলির আয়োজন। এমন আবহে সৌদি প্রবাসীরা বরণ করে নিল বাংলা নতুন বছর ১৪২৫ সালকে।

প্রবাসে এই জাতীয় আয়োজন কষ্টস্বাধ্য হলেও প্রবাসীদের মাঝে সৌহার্দ্য-সম্প্রীতির বন্ধন গভীর হয় বলে জানান সৌদি প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ শফিকুল ইসলাম ফিরোজ।

(বাইট ১)

মেদিক্যাল সেন্টার, কনজ্যুমার প্রডাক্ট, মোবাইল অপারেটর, ব্যাংক, রিয়েল এস্টেট, ছটপটি-ফুসকা আর দেশীয় খাবারের স্টল ছিল মেলা প্রাঙ্গণে।

শুক্রবার দুপুরের পর থেকেই রিয়াদে একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ দুতাবাসের সহযোগিতায় ইভেন্ট অর্গানাইজার প্রতিষ্ঠান শ্যাডোর বৈশাখী উৎসবে জমায়েত হতে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। সময় বাড়ার সঙ্গে সঙ্গে উৎসবে আসতে থাকেন বাংলাদেশিরা।

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার পর কানায় কানায় পূর্ণ হয় মেলা প্রাঙ্গণ।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পক্ষে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে দুতাবাসের ডিফেন্স এটাচী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহ আলম চৌধুরী। এরপর শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা।

শুধু রিয়াদ নয় সৌদি আরবের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশি যোগদেন এই উৎসবে। নানা ধর্ম-বর্ণ বিভিন্ন  পেশার মানুষের অংশগ্রহণে মিলন মেলায় পরিণত হয় অনুষ্ঠানস্থল। আর সুন্দর আয়োজনের জন্য শ্যাডোকে ধন্যবাদ জানান দর্শনার্থীরা।

মেলা উপলক্ষে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মেলা উপলক্ষে রিয়াদ থেকে যেকোন গন্তব্যে টিকেট ক্রয় ২০% মুল্য ছাড়ের অফার দেওয়া হয়।

এবারো মেলার মডিয়া পার্টনার ছিল নিউজ২৪ ও বাংলাদেশ প্রতিদিন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর