খুসিক নির্বাচন: ৩৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

খুসিক নির্বাচন: ৩৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

সামছুজ্জামান শাহীন • খুলনা

প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। এর মধ্যে ৩৪ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও ৫ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর। তবে বিভিন্ন ওয়ার্ডে এখনো স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও বিএনপির বেশ কয়েকজন বিদ্রোহী প্রার্থী রয়ে গেছেন। সিটি নির্বাচনের ৫ জন মেয়র প্রার্থীর কেউ তাদের মনোনয়ন প্রত্যাহার করেননি।

আজ সকাল থেকে রির্টানিং অফিসারের কার্যালয়ে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহারের আবেদন জমা দেন। ফলে খুলনার সিটি নির্বাচনের ৩১টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন ও ১০টি সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৩৮জন প্রার্থী চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতায় রয়ে গেছেন।  

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, সাধারণ ওয়ার্ডের মনোনয়ন দাখিলকারী ১৮২ জন কাউন্সিলরের মধ্যে ৩৪ জন ও সংরক্ষিত আসনের ৪৩ জন কাউন্সিলরের মধ্যে ৫ জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। আগামীকাল সকাল সাড়ে ৯টা থেকে চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শুরু হবে।

এরপর থেকে তারা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠে নামবেন।  

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীতা প্রত্যাহার করেছেন ১নং ওয়ার্ডের মো. শাহজী কামাল টিপু, ৬নং ওয়ার্ডের বিএনপির শেখ লুৎফর রহমান, শেখ আনছার আলী ও আওয়ামী লীগের মো. মিজানুর রহমান তরফদার, ৭নং ওয়ার্ডের বিএনপির মো. রিয়াজ পারভেজ ও মীর মোকছেদ আলী, ৯নং ওয়ার্ডের বিএনপির কাজী ফজলুল কবির টিটো ও অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আলী, ১০নং ওয়ার্ডের আওয়ামী লীগের এসএম গিয়াস উদ্দিন, ১১নং ওয়ার্ডের সাঈদ মহিউদ্দিন ও আওয়ামী লীগের শেখ শাহরিয়ার বাবু, ১২নং ওয়ার্ডের মিরাজুর রহমান, ১৫নং ওয়ার্ডের সমীর কুমার দত্ত, হাবিবুর রহমান বিশ্বাস, ১৬নং ওয়ার্ডের রাজীব উল আলম, ১৮নং ওয়ার্ডের আওয়ামী লীগের মো. পারভেজ আহম্মেদ পলাশ, ২০নং ওয়ার্ডের শেখ মোহাম্মদ আলী, মীর মো. লিটন ও মো. মিলকন হোসেন,  ২২নং ওয়ার্ডের হাসানুর রশীদ ও বিএনপির আফজাল হোসেন পিয়াস, ২৩নং ওয়ার্ডের যুবলীগ নেতা মাছুম-উর রশিদ, ২৪নং ওয়ার্ডের সাজ্জাদ হোসেন, ২৫নং ওয়ার্ডের বিএনপির মো. তৈয়েবুর রহমান, ২৬নং ওয়ার্ডের এসএম সিরাজুল ইসলাম, ২৭নং ওয়ার্ডের বিএনপির কেএম হুমায়ুন কবির ও আওয়ামী লীগে শাহ আলম মৃধা, ৩০নং ওয়ার্ডের বিএনপির চৌধুরী হাসানুর রশিদ মিরাজ ও মো. মেজবাহুল আক্তার, ৩১নং ওয়ার্ডের কামাল হোসেন, মো. পিটু মোল্লা, জিয়াউল ইসলাম, শহিদ খান ও জিএম আফসার।  

এছাড়া সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৪নং ওয়ার্ডের শাহানাজ পারভীন, ৫নং ওয়ার্ডের আনজিরা খাতুন, ৮নং ওয়ার্ডের হালিমা ইসলাম, ৯নং ওয়ার্ডের বিএনপির লুৎফুর নাহার লাভলী ও কাওসারী জাহান তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

শাহীন/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর