উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ: মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা

উন্নয়নে পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ: মোদি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অসাধারণ সাফল্যের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার প্রশংসা করে মোদি বলেন, "আপনার দেশের দিকে দেখুন, আপনি সামাজিক-অর্থনৈতিক সূচকগুলিতে অনেক এগিয়ে আছেন। '' এমনকি সামাজিক-অর্থনৈতিক উন্নয়নের দিক দিয়ে পাকিস্তানকে পেছনে ফেলে বাংলাদেশ অনেক এগিয়ে এসেছে বলে মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী।

সোমবার দুপুরে ভারত সফররত বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন তিনি।

তারা প্রায় ৩০ মিনিট দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলাপ করেন।

news24bd.tv

এ সময় মোদির সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, পররাষ্ট্র সচিব ভাজয় কে গোখলে, যুগ্ম সচিব (বাংলাদেশ, মিয়ানমার) শ্রীপ্রিয় রঙ্গনাথন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার উপস্থিত ছিলেন।

অন্যদিকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান। বৈঠকে ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলীও উপস্থিত ছিলেন।

বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, এই মহান নেতার নেতৃত্বেই ১৯৭১ সালে পাকিস্তানের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল বাংলাদেশ।

মিয়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত মানুষের আশ্রয়ের ক্ষেত্রে বাংলাদেশের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, তার দেশ এই সমস্যাটির দ্রুত সমাধান চায়। তিনি এই বিষয়ে বাংলাদেশের অবস্থানকে সমর্থন করেন।

ভারত ও বাংলাদেশের মধ্যে তিস্তার পানি ভাগ করার প্রশ্নে মোদি নিশ্চিত করেছেন যে, তিনি এই সমস্যা সমাধান করার চেষ্টা করছেন।

এক আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত এ বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।

তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে ভারতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে আওয়ামী লীগের ২০ সদস্যের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

সম্পর্কিত খবর