সিরাজগঞ্জে জিহাদি বইসহ দুই জেএমবি সদস্য আটক

সিরাজগঞ্জে জিহাদি বইসহ দুই জেএমবি সদস্য আটক

আব্দুস সামাদ সায়েম • সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের কামারখন্দে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করেছে র‌্যাব।

আজ দুপুরে কামারখন্দ উপজেলার মামুদাকোলা গ্রামে কাদরিয়া খানকা শরীফে অবস্থিত একটি মাদ্রসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জিহাদী বই, লিফলেট, অর্থ সংগ্রহের রশিদ, সদস্য ফরম, বায়োডাটা ফরম, পরিকল্পনা ফরম ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।  

আটককৃতরা হলো- রায়গঞ্জ উপজেলার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের আব্দুল মান্নান শেখের ছেলে রাকিবুল হাসান ওরফে রেজাউল (২২) ও কামারখন্দের মামুদাকোলা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে জুয়েল রানা (২০)।

বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১২ এর সহকারী পরিচালক মো. রওশন আলী জানান, মামুদাকোলা কাদরিয়া খানকা শরীফে অস্থায়ীভাবে পরিচালিত মাদ্রাসায় কোরআন শিক্ষার অন্তরালে নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পনা চালিয়ে আসছিল জেএমবি সদস্যরা। এছাড়াও দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ এবং জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতে বিভিন্ন সভা ও অর্থ সংগ্রহ করে আসছিল তারা।  

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবুল ও জুয়েলকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯টি জিহাদী বই, ২২টি অর্থ সংগ্রহের রশিদ, ৩১টি কর্মী/সাথী সদস্য হওয়ার বায়োডাটা ফরম, ২টি উপ-শাখার মাসিক পরিকল্পনা ফরম, ৩টি মাসিক পরিকল্পনা ফরম, ১২টি লিফলেট ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

তারা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।  

সায়েম/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর