রাজ্জাকের ৫ উইকেট, বিজয়-ইমরুলের জোড়া হাফ সেঞ্চুরি
খুলনায় চাপের মুখে উত্তরাঞ্চল

রাজ্জাকের ৫ উইকেট, বিজয়-ইমরুলের জোড়া হাফ সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

বৈশাখের খরতাপে ক্রিজে টিকে থাকতেই যেন ব্যাটসম্যানদের যুদ্ধ করতে হচ্ছে। তারওপর আব্দুর রাজ্জাকের দুর্দান্ত বোলিং। এখানেই শেষ নয়, বিধ্বস্ত উত্তরাঞ্চলের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ওপেনার এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস করলেন জোড়া হাফ সেঞ্চুরি।

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) পঞ্চম রাউন্ডের প্রথম দিনে এভাবে বোলিং-ব্যাটিংয়ে দারুণ কেটেছে দক্ষিণাঞ্চলের।

১৮৭ রানে বিধ্বস্ত হওয়া উত্তরাঞ্চলের বিপক্ষে দিন শেষে তারা ১ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১১৫ রান। অবশ্য দক্ষিনাঞ্চল এখনও ৭২ রানে পিছিয়ে থাকলেও হাতে রয়েছে ৯টি মূল্যবান উইকেট।
মঙ্গলবার সকালে খুলনার শেখ আবু নাসের বিভাগীয় স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিনাঞ্চল। দিনের শুরুতে প্রচন্ড গরমের মাঝে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে উত্তরাঞ্চল।
একের পর এক উইকেট পতনের মাঝে নাজমুল হোসেন শান্ত ও সোহরাওয়ার্দী শুভ না থাকলে হয়তো একশ’ রানের নিচেই অলআউট হয়ে যেত দলটি। অপরাজিত ৫৯ করেছেন শুভ। আর শান্ত করেন ৫০ রান। এছাড়া ওপেনার মিজানুর রহমান করেন ২২ রান।

অভিজ্ঞ আব্দুর রাজ্জাকের ঘূর্ণিতে মাত্র ১৮৭ রানের নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় জহুরুল ইসলামের নেতৃত্বে উত্তরাঞ্চল। ২০.৩ ওভারে ৪ মেডেন ও ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন রাজ্জাক। ২টি উইকেট পান সাকলাইন সজীব। এক উইকেট পান মাশরাফি বিন মর্তুজা ও কামরুল ইসলাম রাব্বি। গত বছরের পর প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নেমেছেন মাশরাফি। তবে ১২ ওভারে ৪৯ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।

এদিকে ১৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে সৌম্য সরকারকে (১২) হারায় দক্ষিনাঞ্চল। কিন্তু বিজয় ও কায়েসের অন্যবদ্য জুটিতে দিন শেষে ভালো অবস্থায় রয়েছে দলটি। ব্যক্তিগত ৫২ ও ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বিজয় ও কায়েস।

 

(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর