থানা পুলিশের মহতি উদ্যোগ, মাদক ব্যবসায়ির হাতে ফুল !

ফুল দিয়ে ভাল হওয়ার সুযোগ দিলেন উপজেলা জামালপুর গ্রামের মাদক ব্যবসায়ি মো. দুলাল বাগমারকে।

মাদক ছেড়ে স্বাভাবিক জীবনের আহ্বান

থানা পুলিশের মহতি উদ্যোগ, মাদক ব্যবসায়ির হাতে ফুল !

নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের কালীগঞ্জ থানা পুলিশ নিয়েছে এক মহতি উদ্যোগ। আর তাদের এই মহতি উদ্যোগে স্থানীয় মাদক ব্যবসায়িদের মাদক ছেড়ে স্বাভাবিক জীবনের আহ্বান জানিয়েছেন। বুধবার বিকেলে থানা কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে থানার সভা কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দত্ত।

সংবাদ সম্মেলনে পংকজ দত্ত বলেন, কালীগঞ্জ থানা কর্তৃপক্ষ এ ব্যাপারে গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. হারুন অর-রশিদ পি.পি.এম (বার), বি.পি.এম (বার) স্যারের সাথে আলোচনা হয়েছে।

তাঁর সহযোগিতায়ই মূলত এ উদ্যোগটি নেওয়া হয়। তিনি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। আর এই ব্যাধিটির মুলোৎপাটক করতে হলে সমাজের সচেতন মানুষগুলোকেই এগিয়ে আসতে হবে। রাষ্ট্রের ৪র্থ খুঁটি হিসেবে ধরা হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকদের।
সেক্ষেত্রে সবার আগে তিনি সাংবাদিকদের সহযোগীতা ও দায়িত্বশীল ভূমিকা আশা করেন।

তিনি আরও বলেন, সাংবাদিকদের কলমের লেখনির মাধ্যমে যদি মাদক ব্যবসায়িরা মাদকের মত পেশাকে ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে তাহলে সেটাই হবে স্থানীয় পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের সফলতা।

থানা পুলিশের মহতি এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করে কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সস্পাদক আব্দুর রহমান আরমান বলেন, সাংবাদিকরা সব সময় পুলিশের বিরুদ্ধেই অবস্থান নেন না এ কথা একাধিকবার সাংবাদিকরা প্রমান করেছেন। সাংবাদিক-পুলিশ মিলে মিশে কাজ করলে অনেক কাজের সফলতা আসে। পুলিশ যেমন সাংবাদিকদের বন্ধু মনে করবে তেমনি সাংবাদিকরাও পুলিশকে বন্ধু মনে করবে। আর তাতেই সমাজের যে কোন অসংঘতি দূর হবে দ্রুত।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবুবকর মিয়া, ইন্সপেক্টর (তদন্ত) মো. তরিকুল ইসলাম, উপ-পরিদর্শক মো. মুজিবুর রহমান প্রমুখ। এ সময় কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সস্পাদক আব্দুর রহমান আরমান, কোষাধক্ষ্য ওমর আলী মোল্লা, সাংগঠনিক সম্পাদক রফিক সরকারসহ উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মাধ্যমের স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে উপজেলা জামালপুর গ্রামের কুখ্যাত মাদক ব্যবসায়ি মো. দুলাল বাগমার উপস্থিত সবার কাছে সাধারণ জীবন-যাপনের জন্য সুযোগ চান।

পরে অতিরিক্ত পুলিশ সুপার ও থানার অফিসার ইনচার্জ তার মাদকের হাতে ফুল দিয়ে তাকে ভাল হওয়ার সুযোগ দেন এবং বলেন, দুলালের মত কালীগঞ্জ উপজেলায় সকল মাদক ব্যবসায়ির ভাল হওয়ার পথ উন্মুক্ত। পাশাপাশি ভাল হওয়ার সুযোগ নিয়ে যদি কেউ পূর্বের ব্যবসা চালিয়ে যায় তাদের জন্যও আছে কঠিন ব্যবস্থা।     
 


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

সম্পর্কিত খবর