কৌশলী না হওয়ায় ঠকতে হয়েছে আমাকে: প্রভা

সাদিয়া জাহান প্রভা।

কৌশলী না হওয়ায় ঠকতে হয়েছে আমাকে: প্রভা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাদিয়া জাহান প্রভা। বাংলাদেশের মানুষের কাছে অতি পরিচিত একটি মুখ। একটি নাম। বিজ্ঞাপন ও নাটকের নানা বাঁকে পা রেখেছেন মিষ্টি মুখের এ জনপ্রিয় মডেল ও অভিনেত্রী।

অতীতের কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার রেশ এখনো তাকে তাড়া করে ফেরে। আর তাই মাঝেমধ্যেই তাকে দেখা যায় সোশ্যাল মিডিয়ায় সরব হতে। ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান তাদের প্রতি, যারা তার অতীতের একটি ভুলকে বার বার সামনে এনে মানুষ হিসেবে প্রভাকে ভুলভাবে বিবেচনা করেন। তবে সকল অন্ধকারকে পেছনে রেখে আলোর দিকে ছুটছেন এ অভিনেত্রী।
অভিনয়ে আবারো মনোযোগী হচ্ছেন। নাটক-মডেলিং পেরিয়ে এবার পা রাখতে যাচ্ছেন চলচ্চিত্রে। 'রূপবতী' সিনেমার মাধ্যমে ভক্তরা এবার দেখবেন নতুন এক প্রভাকে।

দীর্ঘ একটা বিরতির পর বেশ কিছুদিন হলো পর্দায় নিয়মিত হয়েছেন এ অভিনেত্রী। আর নিয়মিত হতেই তার হাতে এসে গেছে অনেকগুলো কাজ। তাই প্রচণ্ড ব্যস্ততায় কাটছে সময়। মাঝে-মধ্যে শরীরও ঠিকমতো সমর্থন দিচ্ছে না কাজে। দু-একদিন বিশ্রাম নিয়েই ফিরতে হচ্ছে শুটিংয়ে।

জানা গেছে, নতুন বছরটা নাকি বেশ ভালোই কাটছে প্রভার। বলা যায় বৃহস্পতি তুঙ্গে। বছরের শুরুতেই পেয়েছেন একাধিক পুরস্কার। নাটক-সিনেমা মিলিয়ে হাতে কাজও প্রচুর। দর্শকদের কাছ থেকেও পাচ্ছেন ইতিবাচক সাড়া। ঈদকে সামনে রেখে বেশ কিছু এক ঘণ্টার নাটকে কাজ করেছেন।

সিনেমায় পা রাখা প্রসঙ্গে প্রভা বলেন, ২০০৯ সালে ‘মনপুরা’ চলচ্চিত্রের মাধ্যমে সিনেমায় আসার কথা ছিল আমার; কিন্তু সেটা হয়ে ওঠেনি। দীর্ঘ বিরতির পর এবার নির্মাতা অঞ্জন আইচের নির্মিত ছবি ‘রূপবতী’তে অভিনয় করছি। ছবির গল্প শোনার পরই কাজ করতে রাজি হয়ে যাই। আর আমার নায়ক থাকছেন ফেরদৌস ভাই। তিনি চমৎকার মানুষ। আসলে ‘রূপবতী’ চলচ্চিত্রের কাজটি এই মে মাসেই হওয়ার কথা ছিল। কিন্তু ঈদের কাজের ব্যস্ততা আর কালবৈশাখীর আবহাওয়ার কারণে পরিচালকও একটু সময় পিছিয়েছেন। আশা করি ঈদের পরেই চলচ্চিত্রটির শ্যুটিং শুরু হবে। ছবিটি মাওয়াঘাটের মনোরম দৃশ্য দিয়ে শুরু হবে বলেই জেনেছি। ছবিতে আরও অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, তারিক আনাম খান, সোহেল খান ও সাবেরী আলম।

এদিকে সম্প্রতি প্রভা অজ্ঞাতনামা কাউকে উদ্দেশ্য করে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন যা নিয়ে ফেসবুকে মন্তব্যের ঝড় ওঠে। এ প্রসঙ্গে প্রভা জানিয়েছেন,  তিনি স্ট্যাটাসটা দিয়েছিলেন মিডিয়ার কিছু মানুষের জন্য।  

প্রভার কথায়, ''যারা আমার ব্যাপারে ভ্রান্ত ধারণা পোষণ করেন তাদের উদ্দেশ্যেই ওই স্ট্যাটাস দিয়েছি। আশা করি, তারা বুঝে গেছে। এ বিষয়টি নিয়ে আর ভাবতে চাই না। কৌশলী না হওয়ায় আমাকে বারবার ঠকতে হয়েছে। আর নয়। এখন থেকে একেবারে ঝামেলামুক্ত থাকতে চাই। নিজের মতো বাঁচতে চাই। বেছে বেছে কিছু ভালো কাজ করতে চাই। '' সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সম্পর্কিত খবর