চবি শিক্ষক সমিতি নির্বাচন: ফের বিএনপি-জামায়াতপন্থীদের ভরাডুবি

সভাপতি প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলক পাল

চবি শিক্ষক সমিতি নির্বাচন: ফের বিএনপি-জামায়াতপন্থীদের ভরাডুবি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থীদের ভরাডুবি হয়েছে। নির্বাচনে সব কটি আসনে নিরঙ্কুশ বিজয় লাভ করছে আওয়ামীপন্থী ও প্রগতিশীল শিক্ষকদের সংগঠন হলুদ দল। নির্বাচনে ১১টি পদের পূর্ণ প্যানেলে জয়লাভ করে তারা।

এতে সভাপতি হয়েছেন হিসাববিজ্ঞান বিভাগের প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পাল।

ভোট গণনা শেষে আজ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিষয়টি নিশ্চিত করেন প্রধান নির্বাচন কমিশনার ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম এ গফুর।

৮৫২ জন ভোটারের মধ্যে হলুদ দল থেকে সভাপতি নির্বাচিত হওয়া প্রফেসর ড. আহমদ সালাউদ্দিন পেয়েছেন ৩৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী বন ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন পেয়েছেন ১৪৩ ভোট এবং জামায়াতপন্থী সাদা দলের প্রফেসর ড. শওকতুল মেহের পেয়েছেন ১৩১ ভোট।  

সাধারণ সম্পাদক পদে বিজয়ী হলুদ দলের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রফেসর ড. অলক পাল পেয়েছেন ৩০৬ ভোট, সাধারণ সম্পাদক পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থী জাতীয়তাবাদী দলের ফাইন্যান্স বিভাগের প্রফেসর এসএম নছরুল কদির পেয়েছেন ২১৪ ভোট ও  জামায়াতপন্থী সাদা দল থেকে ইনস্টিটিউট অব মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মোসলেম উদ্দিন পেয়েছেন ১০৬ ভোট।

এছাড়া হলুদ দলের হয়ে সহ-সভাপতি পদে ইনস্টিটিউট অব মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ বিভাগের প্রফেসর ড. মো. রাশেদ উন নবী, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের  সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ তারিকুল হাসান চৌধুরী, যুগ্ম-সম্পাদক পদে আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক  মনজুরুল আলম এবং সদস্য পদে নির্বাচিতরা হলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. লায়লা খালেদা (আঁখি), প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মু. গোলাম কবীর, আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুল্লাহ আল মামুন, ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জামাল উদ্দীন ও বাংলা বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শফিউল আযম নির্বাচিত হয়েছেন।

প্রতি বছর জামায়াত ও বিএনপিপন্থী শিক্ষকরা সাদা দল প্যানেলে নির্বাচনে অংশগ্রহণ করলেও এ বছর তারা দুটি আলাদা দলে নির্বাচনে অংশগ্রহণ করে। তবে নির্বাচনে একটি পদও না পাওয়ায় জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল এবং বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী দলের ভরাডুবি হয়েছে।

আওয়ামীপন্থী শিক্ষকদের বিজয় অর্জনের পর নবনির্বাচিত সমিতির নেতৃবৃন্দ উপাচার্য দপ্তরের সভাকক্ষে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীন আখতারের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। উপাচার্য ও উপ-উপাচার্য শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতাদের শুভেচ্ছা জানান।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর