গ্যাস পাইপ লাইন বিস্ফোরণ: আরো একজনের মৃত্যু

গ্যাস পাইপ লাইন বিস্ফোরণ: আরো একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে গ্যাস পাইপ লাইন বিস্ফোরণে দগ্ধ আরো একজনের মৃত্য হয়েছে। এ নিয়ে এই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩।

এর আগে রাজধানী ঢাকার মিরপুরে ৫ তলা ভবনের নিচ তলায় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লেগে তামিম নামে ৭ মাস বয়সী এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় ছেলেটির বাবা-মা দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার (২৪ এপ্রিল) রাত পৌনে ১২ টার দিকে মিরপুর-১১ নম্বর সেকশনের ৪ নম্বর রোডের আফসার উদ্দিনের বাসায় এ আগুন লাগার ঘটনা ঘটে।

দগ্ধ মো. মানিক (৩৫) ও তার স্ত্রী মিনা বেগমকে (২৪ ) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

দগ্ধ মানিকের বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডিপাশা গ্রামে।

বাসাটিতে তিনি দারোয়ান হিসেবে কর্মরত ছিলেন। স্ত্রী ও সন্তান নিয়ে এ বাসাতেই থাকতেন তিনি।

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন দগ্ধ মানিক জানান, রাতে রুমের ভেতর মোটরের সুইচ চাপতেই রিজার্ভ ট্যাঙ্কে বিস্ফোরণ ঘটে। পরে আগুন ধরে যায়।

বার্ন ইউনিট সূত্রে জানা যায়, ওই ঘটনায় তিনজনের পুরো শরীর আগুনে ঝলছে গেলে রাত দেড়টার দিকে শিশু তামিম চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। শিশুটির বাবা-মার অবস্থাও আশঙ্কাজনক।

মিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের সিনিয়র স্টেশন অফিসার আবদুল্লাহ আল ফারুক বলেন, ধারণা করা হচ্ছে গ্যাস লাইনের লিকেজ থেকে সিগারেটের আগুনে এ ঘটনা ঘটেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) পুলিশ ক্যাম্পের ইনর্চাজ এস আই বাচ্চু মিয়া জানান, শিশুটির লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর