আপত্তিকর অবস্থায় গেস্ট হাউসে প্রেমিক যুগল ধরা

আপত্তিকর অবস্থায় গেস্ট হাউসে প্রেমিক যুগল ধরা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) গেস্ট হাউস থেকে আপত্তিকর অবস্থায় রাশেদুল ইসলাম নামের এক বহিরাগত ও তার প্রেমিকাকে আটক করা হয়েছে। কাল সন্ধ্যায় মমতাজ ভবনের ৩০৯নং কক্ষ (অতিথি কক্ষ) থেকে তাদের আটক করেন প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান।

জানা যায়, রাশেদুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দিনমজুর হিসেবে কাজ করেন। তাকে মেয়েসহ গেস্ট হাউসে প্রবেশ করে দরজা লাগিয়ে দিতে দেখেন বিশ্ববিদ্যালয়ের আনসার সদস্য আমিনুর রহমান।

পরে তিনি জানালা দিয়ে তাদের আপত্তিকর অবস্থায় দেখতে পেয়ে প্রক্টরকে খবর দিলে তিনি এসে তাদের আটক করেন।

অতি সম্প্রতি রাশেদুলকে গেস্ট হাউস রক্ষাবেক্ষণের দায়িত্ব দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের কর্মচারী না হয়েও এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব একজন বহিরাগতের হাতে দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের একাধিক সিনিয়র শিক্ষক। তবে কোন মাধ্যমে গেস্ট হাউসের দায়িত্ব তাকে দেয়া হয়েছে তা জানা নেই বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসের।

রাশেদুল ইসলামের ভাই মোজাম্মেল হক বিশ্ববিদ্যালয়েল আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের শাখা কর্মকর্তা এবং তার এক মামা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী বলে জানা গেছে।

কিভাবে তিনি এ দায়িত্ব পেয়েছেন জানতে চাইলে রাশেদুল বলেন, তার ভাই মোজাম্মেল তাকে এখানে দিয়ে গেছে। বিষয়টি মোজাম্মেল নিজেও স্বীকার করেছেন। তবে কার মাধ্যমে তাকে সেখানে কাজে নিযুক্ত করা হয়েছে এ কথা জানাতে নারাজ তিনি।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি অধ্যাপক জহুরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে এ জাতীয় দিনমজুরের কাজ যারা করে তাদের একটি সুনির্দিষ্ট তালিকা তৈরি করে শৃঙ্খলের মধ্যে আনতে হবে। তা না হলে তাদের বিশ্ববিদ্যালয়ের কাছে কোনো দায়বদ্ধতা থাকবে না। তারা এভাবে বিশ্ববিদ্যালয়ের সম্মান ক্ষুণ্ন করলেও আমাদের কিছুই করার থাকবে না।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান বলেন, এক আনসার সদস্য খবর দিলে আমি নিজে গিয়ে হাতেনাতে তাদের আটক করি। তাদের কাছ থেকে একটি স্বীকারোক্তি নিয়ে থানায় সোপর্দ করেছি।

বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রতন শেখ জানান, তাদের উভয়ের অভিভাবকদের খবর দেয়া হয়েছে। তারা দু’জনেই থানায় পুলিশি হেফাজতে আছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর