হতাশায় অভিনয় ছাড়তে চেয়েছিলেন দীপিকা!

হতাশায় অভিনয় ছাড়তে চেয়েছিলেন দীপিকা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বলিউড অভিনেত্রীদের মধ্যে বর্তমানে তার পারিশ্রমিক সবচেয়ে বেশি। টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকাতেও রয়েছে তার নাম। সেই তিনিই কিনা হতাশায় অভিনয় ছেড়ে দিতে চেয়েছিলেন!   

নিউইয়র্কে টাইম ম্যাগাজিনের এক অনুষ্ঠানে অভিনয়ের ক্ষেত্রে লিঙ্গভেদে পারিশ্রমিকের বৈষম্য নিয়ে কথা বলেছেন দীপিকা পাড়ুকোন। সেখানে তার জীবনের উত্থান-পতন ও অজানা অনেক বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

দীপিকা বলেন, কেউ যদি বিশ্বাস করেন যে তিনি আরও বেশি পারিশ্রমিকের যোগ্য, তবে তাকে তার জন্য অবশ্যই সংগ্রাম করতে হবে। সেটার জন্য হয়তো কখনও কখনও মনে হতে পারে আমি কি একটু বেশি করে ফেলছি, আমি কি সত্যিই এর যোগ্য? কিন্তু আপনি যদি বিশ্বাস করেন যে আপনি যোগ্য তাহলে এগিয়ে যেতে হবে।

দীপিকা টাইম ম্যাগাজিনকে বলেন, বহুদিন ধরে আমাদের কমেই অভ্যস্ত করে রাখা হয়েছে, কখনও কখনও পরে বেশি দেয়ার প্রতিশ্রুতি দিয়ে রাখা হয়েছে। তবে আমি মনে করি, আপনি নিজে যা মনে করেন আপনার সেভাবেই পারিশ্রমিক পাওয়া উচিৎ।

এর জন্য অবশ্য ‘যুদ্ধ’ করতে হবে। শুরুতে অস্বস্তি থাকতেই পারে। কারণ দীর্ঘদিন আমরা ওভাবে ভাবতেই অভ্যস্ত হয়ে উঠেছি।

কয়েকদিন আগেই দীপিকা জানিয়েছিলেন ‘পদ্মাবত’ সিনেমায় অভিনয়ের জন্য তিনি বণবীর সিং ও শহীদ কাপুরের চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলেন। অবশ্য ওই মুভিতে অভিনয়ের জন্য তার পারিশ্রমিক কত ছিল তা জানাননি। তবে ধারণা করা হয়, পদ্মাবতে অভিনয়ের জন্য দীপিকা ১১ কোটি রুপি নিয়েছিলেন।

এই একই অনুষ্ঠানে দীপিকা তার জীবনের হতাশা নিয়েও কথা বলেছেন। অভিনেত্রীর ভাষ্য, আমার মনে আছে, ২০১৪ সালের ১৫ ফেব্রুয়ারি অদ্ভূত এক অনুভূতি নিয়ে ঘুম থেকে উঠেছিলাম। আসলেই যে আমার অনুভূতি কী ছিল, আমি বলে বুঝতে পারবো না। হঠাৎ করে জীবনটা নিরর্থক মনে হচ্ছিল, আমি সব কিছু ছেড়ে দিতে চাচ্ছিলাম। কয়েকদিন পরই আমার ‘ক্লিনিক্যাল ডিপ্রেশন’ ধরা পড়ে।

ডেনমার্কে জন্ম নেয়া ৩২ বছর বয়সী অভিনেত্রী বলেন, ওই ঘটনার ৪ বছর পর আজ আমি আপনাদের সবার সামনে দাঁড়িয়ে আছি। আমার জীবন, আমার অনুভূতি আর আমি কে সেটা আগের চেয়ে এখন ভালোভাবে বুঝতে পারছি।  

সূত্র: বলিউড হাঙ্গামা, এনডি টিভি     ◘    অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর