কেন আশারাম বাপুর ভক্ত ছিলেন মোদি?

কেন আশারাম বাপুর ভক্ত ছিলেন মোদি?

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১৬ বছরের কিশোরীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ভারতীয় গুরু আশারাম বাপুর ভক্ত ছিলেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাজা ঘোষণার পর দুইজনের বেশকিছু ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে আশারামের একটি ‘সৎসঙ্গ’ সম্মেলনে যোগ দিতে দেখা যায় মোদিকে। তাকে দুইজনকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়।

এক সময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন মোদি। আশারামের মূল আশ্রমটিও ছিল ওই রাজ্যে।

আশারামের সঙ্গে মোদির সম্পর্ক নিয়ে সামাজিক মাধ্যম টুইটারে একটি ভিডিও ও কিছু ছবি শেয়ার করেছে দেশটির রাজনৈতিক দল কংগ্রেস। সেখানে মোদিকে কথা বলতে দেখা যায় আশারামের সঙ্গে।

ভিডিওর ক্যাপশনে লেখা ছিল, ‘সঙ্গ দেখেই মানুষ চেনা যায়। ’

বিজেপি ও মোদিকে কটাক্ষ করে ক্যাপশন দিয়ে একই ধরনের আরো ভিডিও ও ছবি শেয়ার করেছে ভারতীয় সামাজিকমাধ্যম ব্যবহারকারীরা।

এরইমধ্যে বড় ধরনের অস্বস্তিকর কাজ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তারাও মোদি ও আশারামের ছবি দিয়ে টুইটারে পোস্ট শেয়ার করেছে। তবে পরে তা মুছে দিয়েছে তারা।

এদিকে কংগ্রেসবিরোধীরা দলটির নেতা দিগ্বিজয় সিংয়ের সঙ্গে আশারামের ছবি দিয়ে পোস্ট শেয়ার করেছে। ২০১৩ সালে ভারতীয় এই ধর্ষক গুরু গ্রেপ্তার হওয়ার পর তার সঙ্গে নিজের সম্পর্কের জন্য ক্ষমা চেয়েছিলেন দিগ্বিজয়।

উল্লেখ্য, ১৬ বছরের কিশোরীকে ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন ভারতের আলোচিত ধর্মগুরু আসারাম বাপু। বুধবার জোধপুর কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক মধুসুদন শর্মা এ রায় ঘোষণা দেন। রায়ে আসারামের দুই সহযোগীও দোষী সাব্যস্ত হয়েছে। খালাস পেয়েছেন দুজন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর