রাজাকারদের প্রতিষ্ঠিত কলেজ জাতীয়করণের প্রতিবাদে মানববন্ধন

রাজাকারদের প্রতিষ্ঠিত কলেজ জাতীয়করণের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

বগুড়ার শাজাহানপুরে রাজাকারের প্রতিষ্ঠিত ও পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান কমরউদ্দিন ইসলামিয়া কলেজকে জাতীয়করণের প্রতিবাদে মানববন্ধন পালিত হয়েছে। আজ সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ বগুড়া জেলা শাখা ও মানবতার মঞ্চসহ মুক্তিযুদ্ধের স্বপক্ষের বেশ কিছু সংগঠনের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।  

মানববন্ধনে বক্তারা বলেন, কেন আমাদের প্রতিবাদ করতে হবে? এমন ঘৃণ্য কাজ এ সরকারের আমলারা কেমন করে করতে পারছে? 
তারা মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে প্রশ্ন তোলেন।  

বগুড়ার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান বলেন, তার চেয়ে অনেক ভাল কলেজ রয়েছে শাজাহানপুরে।

অথচ সরকারের বিদ্যমান নীতিমালা লঙ্ঘন এবং বাছাই করে কুখ্যাত রাজাকারদের কলেজটিকে কেন জাতীয়করণের আওতায় আনতে হবে- এটাই আমার প্রশ্ন।

মুক্তিযোদ্ধার সন্তানরা পুনঃতদন্ত করে রাজাকারদের দ্বারা প্রতিষ্ঠিত ও পরিচালিত কলেজটিকে জাতীয়করণের আওতা থেকে বাদ দেওয়ার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান, নইলে বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন বলে হুঁশিয়ারি দেন তারা।

এতে সংহতি প্রকাশ করে আরো বক্তব্য রাখেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান, কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাজ্জাদ হোসেন, ১০১টি জাতীয় সংগঠনের সমন্বিত জোট ‘মানবতার মঞ্চ’র চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম তামিজী, বগুড়ার কৃতিসন্তান ও মানবতার মঞ্চের নির্বাহী পরিচালক কবি প্রদীপ মিত্র, ঢাকা মহানগর ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম, দৈনিক অন্যদিগন্তের সম্পাদক মোহাম্মদ মাসুদ, অনলাইন প্রেস ইউনিটির চেয়ারম্যান মোমিন মেহেদী, জাতীয় মানবাধিকার সোসাইটির সহকারী মহাসচিব আবুল বাশার বাদল, সাংবাদিক নেতা মফিজুর রহমান বাবু, ঢাবি সমাজকল্যাণ অ্যালামনাই ফোরামের দপ্তর সম্পাদক মো. আনিসুর রহমান মীর প্রমুখ।  

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর