গাইনির বিরুদ্ধে কাজে ফাঁকির অভিযোগ, সেবা বঞ্চিত প্রসূতিরা

ডাক্তার সাদিয়া আফরিন

গাইনির বিরুদ্ধে কাজে ফাঁকির অভিযোগ, সেবা বঞ্চিত প্রসূতিরা

মোঃ রফিকুল আলম • চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মা ও শিশু বিষয়ক ডাক্তার সাদিয়া আফরিন সপ্তাহে মাত্র একদিন অফিসে আসেন। এভাবেই তিনি মাসের পর মাস দায়িত্বে অবহেলা ও কাজে ফাঁকি দিয়েও বেতন নিয়মিতই উঠাচ্ছেন বলে অভিযোগ করেছেন প্রসূতিরা।  

প্রসূতিদের অভিযোগ, তারা পরিবার পরিকল্পনা বিভাগে আসলেও ডাক্তারের দেখা মেলেনা। চিকিৎসা সেবার জন্য বাধ্য হয়ে তাদের দূর-দূরান্তে যেতে হয়।

 

জানা গেছে, গেল বছরের শেষ দিকে দিকে নাচোল উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে মেডিকেল অফিসার হিসাবে যোগদান করেন ডাক্তার সাদিয়া আফরিন। কিন্তু যোগদানের পর থেকেই সপ্তাহে মাত্র একদিন (সোমবার) রাজশাহী থেকে এসে একবেলা অফিস করে আবারও ট্রেনযোগে রাজশাহী ফিরে যান। ফলে প্রসূতি নারীরা চিকিৎসা নিতে এসে সেবা না নিয়েই ফিরে যেতে বাধ্য হন।  

অভিযোগ রয়েছে, সাদিয়া আফরিনের কর্মস্থল নাচোলে হলেও তিনি রাজশাহীতে থাকেন।

রাজশাহী মহানগরের বিভিন্ন বেসরকারি ক্লিনিকে তিনি রোগী দেখেন।  

চিকিৎসা নিতে এসে ফিরে যাওয়া প্রসূতি শামীমা, নাসিমা ও রেশমা জানান, তারা বেশ কয়েকদিন ডাক্তার সাদিয়া আফরিনের কাছে চিকিৎসা নিতে এসেছিলেন। কিন্তু ওই ডাক্তার না থাকায় তাদের অন্য হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।  

এ ব্যাপারে ডাক্তার সাদিয়া আফরিনের সাথে যোগাযোগ করা হলে তিনি নিয়মিত অফিস না করার বিষয়টি অস্বীকার করেন। তিনি জানান, তার অধীন ৫টি ইউনিয়নে অফিস রয়েছে। সেগুলোতে ভিজিট করার কারণে নিয়মিত একইস্থানে বসে অফিস করা সম্ভব হয় না।  

আফরিনের দাবি, অফিসের একটি চক্র তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।  

রফিকুল/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর