আগামী বাজেট হবে জনকল্যাণমুখী ও ব্যবসাবান্ধব-এনবিআর চেয়ারম্যান

ফাইল ছবি

আগামী বাজেট হবে জনকল্যাণমুখী ও ব্যবসাবান্ধব-এনবিআর চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, খুলনা

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট জনকল্যাণমুখী ও ব্যবসাবান্ধব। তিনি বলেন, বাংলাদেশের মতো ছোট একটি দেশের বাজেট এখন চার লক্ষ কোটি টাকা যা’ প্রতিবছরই বৃদ্ধি পাচ্ছে।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে খুলনার স্থানীয় হোটেলে বিভাগের অংশীজনদের সাথে ২০১৮-১৯ অর্থ বছরের ‘বাজেট আলোচনা সভা’য় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। জাতীয় রাজস্ব বোর্ড ও খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ যৌথভাবে এ সভার আয়োজন করে।

এনবিআর চেয়ারম্যান আরও বলেন, ব্যক্তি পর্যায়ে আয়করের সীমা আড়াই লাখ টাকার পরিবর্তে সাড়ে তিন লাখ টাকা করা যায় কিনা তা বিবেচনাধীন আছে।   তিনি মোংলা বন্দরকে আরও গতিশীল এবং মোংলা কাস্টমস হাউজকে আরও সক্রিয় হওয়ার পরামর্শ দেন। এছাড়া ভোমরা স্থল বন্দর দিয়ে ২৭ প্রকারের অধিক পণ্য আমদানী ও সকলক্ষেত্রে সাফটা নিয়ম একই করারও ঘোষণা দেন।
 
সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড এর সদস্য (শুল্ক নীতি ও আইসিটি) মোঃ ফিরোজ শাহ আলম, সদস্য (কর নীতি) কানন কুমার রায় এবং সদস্য (মূসক নীতি) মোঃ রেজাউল হাসান।

স্বাগত বক্তৃতা করেন, কর আপীলের কর কমিশনার প্রশান্ত কুমার রায়। এতে সভাপতিত্ব করেন খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক।


(নিউজ টোয়েন্টিফোর/কেআই)

 

সম্পর্কিত খবর