অস্ট্রেলিয়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

অস্ট্রেলিয়া পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘গ্লোবাল সামিট অন ওমেন’ সম্মেলনে যোগ দিতে অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ স্থানীয় সময় সকাল ৭টা ৫মিনিটে সিডনি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখান থেকে তিনি হোটেল ইন্টারকন্টিনেন্টালে যান।

এর আগে বৃহস্পতিবার দুপুর ১টা ৫০ মিনিটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে থাই এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইটে তিন দিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার সিডনির উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) একটি সূত্র জানায়, সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শুক্রবার এক অনুষ্ঠানে ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিন এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট অ্যাতিফেত জাহজাগার সঙ্গে এই গ্লোবাল ওমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড-২০১৮ গ্রহণ করবেন শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্রভিত্তিক ‘গ্লোবাল সামিট অব ওমেন’ বঙ্গবন্ধু কন্যাকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে সম্মাননা পদকে ভূষিত করবে। গ্লোবাল ওমেন সামিট বিশ্বব্যাপী নারী নেতৃবৃন্দের ব্যবসা এবং অর্থনৈতিক বিষয়াবলিসংক্রান্ত একটি বার্ষিক সম্মেলন।

এই সম্মেলনে প্রধানমন্ত্রী বাংলাদেশে নারীর ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নের মূলধারায় নারীদের সম্পৃক্তকরণে তার সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরবেন।

শেখ হাসিনা আগামীকাল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে বৈঠকে মিলিত হবেন। এরপর হোটেল ইন্টারকন্টিনেন্টাল সিডনিতে তার সঙ্গে অস্ট্রেলীয় পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ সৌজন্য সাক্ষাৎ করবেন।

পরবর্তীতে তিনি ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন এবং হোটেল সোফিটেলে একটি পাবলিক ফাংশনে যোগ দেবেন। রোববার (২৯ এপ্রিল) অস্ট্রেলিয়া ত্যাগ করে পরের দিন তার দেশে ফেরার কথা রয়েছে।

সম্পর্কিত খবর