সাগরতলে বিলাসবহুল হোটেল!

সংগৃহীত ছবি

সাগরতলে বিলাসবহুল হোটেল!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাগরতলের অদ্ভুত জীববৈচিত্রের সঙ্গে অধিকাংশ মানুষের পরিচয় খুবই সামান্য। তবে এ নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। আর সেই কথা মাথায় রেখেই প্রথমবারের মতো সমুদ্রের নিচে বিলাসবহুল হোটেল তৈরি করতে যাচ্ছে মালদ্বীপ। সেখানে হোটেল কক্ষের বিছানায় শুয়ে শুয়েই আপনি দেখতে পারবেন নানা মাছ, হাঙর, ক্যাটফিস, জেলিফিসসহ নানা প্রজাতির সামুদ্রিক প্রাণি।

একটু ভাবলেই চোখের সামনে ভেসে উঠবে রোমাঞ্চকর সেই দৃশ্য। তবে বাস্তবতা আপনার কল্পনাকেও হার মানাবে- এমন দাবি হোটেলটির নির্মাতাদের।  

কী কী থাকবে ওই হোটেলে? নান্দনিক এই হোটেলটিতে সুইমিংপুল, বেড রুম, বাথ রুম, ডাইনিং রুম, বার , কিচেন রুম, ব্যক্তিগত কক্ষ, ব্যায়ামাগার থেকে শুরু করে পাঁচ তারকা হোটেলের প্রায় সকল সুবিধাই মিলবে।

আরও পড়ুন: কুকুরের মৃত্যুদণ্ড!

নির্মাতা কর্তৃপক্ষের মতে, পর্যটকদের নতুন কিছু দেওয়ার ভাবনা থেকেই এই উদ্যোগ।

এখানে আপনার বেডরুমটা ঘেরা থাকবে শক্ত নীল রঙের কাঁচ দিয়ে। ভেতরে আপনি, বাইরে মুক্ত সমুদ্র। কাঁচের দেয়ালের ওপারেই দেখতে পারবেন ক্যাটফিস, জেলিফিস, তারা মাছ, হাঙরসহ নানা প্রজাতির সামুদ্রিক প্রাণি ঘুরছে।

এদিকে পানির ওপরেও হোটেলটির একটি অংশ থাকছে যা সাপের মতো আঁকাবাঁকা সিঁড়ি দিয়ে যুক্ত থাকবে নিচের কক্ষগুলোর সঙ্গে। উপরের অংশে টু-ইন সাইজ বেডরুম, বাথরুম, সুইমিং পুল, ব্যায়ামাগার, লিভিং রুম, রান্নাঘর, বার, ডাইনিং রুম, ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর কক্ষ ছাড়াও থাকবে সূর্যস্নান করা এবং সূর্যোদয় ও সূর্যাস্ত দেখার সুযোগ।

আরও পড়ুন: মোবাইল পাচারের দায়ে আটক বিড়াল!

দক্ষিণ এশিয়ায় ভারত মহাসাগরের নিচে এই প্রথম এ ধরণের হোটেল তৈরি করছে মালদ্বীপ। হোটেলটির কাজ প্রায় শেষের পথে। চলতি বছরের শেষের দিকে বুকিং দেয়া যাবে হোটেলটিতে।

আরও পড়ুন: সমুদ্রের নিচে ইউরোপের প্রথম রেস্টুরেন্ট 'আন্ডার'

এক কোটি পঞ্চাশ লক্ষ মার্কিন ডলার ব্যয়ে তৈরি করা বিলাসবহুল এই স্থাপনাটির অবস্থান দ্বীপরাষ্ট্র মালদ্বীপের অন্যতম পর্যটন এলাকা রাঙ্গালী অাইসল্যান্ডের কাছে। অ্যাকুরিয়াম প্রযুক্তিতে স্থাপনাটির ডিজাইন করেছে ক্রাউন কোম্পানি এবং তৈরি করছে নিউজিল্যান্ড ভিত্তিক এম জে মারফি লিমিটেড।

news24bd.tv

সাগরের উপরের অংশে যেমনটা হবে হোটেলের অংশ। সর্পিল সিঁড়িতে যুক্ত থাকবে সাগরতলের অংশের সঙ্গে।

হোটেলটির প্রধান ডিজাইনার আহমেদ সালিম জানান, আমাদের ইচ্ছা থাকবে এখানে আসা বিশ্বের পর্যটকদেরকে ভিন্ন ধরণের অভিজ্ঞতা ও নতুন কিছু দিতে। একইসাথে, সমুদ্রের নিচে বিশ্বের প্রথম এই হোটেলটি পর্যটকদের মালদ্বীপ সম্পর্কে অনুসন্ধান করতে সাহায্য করবে।

নিউজ টোয়েন্টিফোর/এএস

সম্পর্কিত খবর