পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

পারভেজ মোশারফের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বেনজির ভুট্টো হত্যা মামলায় বিপাকে পড়লেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশারফ। ফেরার ঘোষণা করে তার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছে পাকিস্তানের সন্ত্রাস দমন আদালত।

মামলায় ২ পুলিশ কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করে ১৭ বছরের কারাদণ্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা; অনাদায়ে আরও ৬ মাস করে কারাবাস দিয়েছেন আদালত। তথ্য-প্রমাণ না মেলায় পাঁচজনকে বেকসুর ঘোষণা করা হয়েছে।

২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিণ্ডিতে একটি পার্কে নির্বাচনী প্রচার সেরে বেরিয়ে আসার সময় বেনজিরকে গুলি করে হত্যা করে আততায়ীরা। এলাকায় বোমা বিস্ফোরণের শব্দও শোনা যায়। ২০১৩ সালে মামলার চার্জশিটে মোশারফের নাম দায়ের করা হয়। তার ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা উঠতেই দুবাইতে স্বেচ্ছা নির্বাসন নেন মুশারফ।


 
বৃহস্পতিবার কড়া নিরাপত্তায় রাওয়ালপিণ্ডির আদিয়ালা জেলে মামলার রায় শোনান বিচারক মুহাম্মদ আসগর খান। আট বিচারক এবং তিনটি আদালত ঘুরে অবশেষে বৃহস্পতিবার দীর্ঘ এক দশক ধরে অনেক টালবাহানার শেষে রায় শোনানো হয়। বুধবার দু’‌পক্ষের আইনজীবী তাদের প্রশ্ন শেষ করেন।  

সংবাদ মাধ্যম ডনের খবর অনুযায়ী, মামলায় অন্যতম অভিযুক্ত তেহরিক–ই–তালিবান পাকিস্তানের পাঁচ সদস্যকেই অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে বিশেষ সন্ত্রাসদমন আদালত।

সম্পর্কিত খবর