ইংলিশ ফুটবলারদের স্ত্রী-প্রেমিকাদের জন্য বিশেষ নিরাপত্তা

ইংলিশ ফুটবলারদের স্ত্রী-প্রেমিকাদের জন্য বিশেষ নিরাপত্তা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপ ফুটবল সামনে রেখে অন্য এক যুদ্ধের দামামা বেজে উঠেছে ইংল্যান্ড ও রাশিয়ার মধ্যে। সেটা মাঠে দুই পক্ষের খেলোয়াড়দের নয়, মাঠের বাইরে দুই দলের সমর্থকদের। সেই আশঙ্কা থেকে বিশ্বকাপের সময় ইংলিশ ফুটবলারদের স্ত্রী ও গার্লফ্রেন্ডদের জন্য বিশেষ নিরাপত্তার পরিকল্পনা নিয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।

২০১৬ সালে ফ্রান্সে অনুষ্ঠিত ইউরো কাপের সময় থেকেই উত্তেজনা চলছে ইংলিশ ও রাশিয়ান দর্শকদের মধ্যে।

সেইবার দুই পক্ষের মধ্যে ঝামেলা বেঁধে গিয়েছিল। ঘটেছিল রক্তারক্তি কাণ্ডও। দুই দেশের সেই উত্তেজনার সাথে যুক্ত হয়েছে মার্চে সালিসবুরির গুপ্তচর হত্যাচেষ্টার ঘটনাও। যে উত্তেজনা দুই দেশের কূটনৈতিক সম্পর্কেও নেতিবাচক প্রভাব ফেলেছে।
তাই বিশ্বকাপে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন তাদের খেলোয়াড়, স্টাফ ও তাদের স্ত্রী-বান্ধবীদের নিরাপত্তা নিয়ে বিশেষ ব্যবস্থা নিচ্ছে।

তবে এই নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে সেই বিষয়টি গোপন রাখছে এফএ। ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট ইঙ্গিত দিয়েছেন, খেলোয়াড়দের পরিবারের সদস্যারা সেন্ট পিটার্সবার্গের ৩০ মাইলের মধ্যে ও গাড়িতে এক ঘণ্টার দূরত্বের মধ্যে থাকবেন। তারা ইংল্যান্ডের ম্যাচের পরেই একসাথে ঘোরাঘুরি করার অনুমতি পাবেন। এর বাইরেও কয়েকজন খেলোয়াড় নিজেদের পরিবারের সদস্যদের জন্য ব্যক্তিগত নিরাপত্তার ব্যবস্থা করছেন।

সূত্র: ডেইলি মেইল    •     অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর