ডাস্টবিনে কান্নার আওয়াজ, নবজাতক উদ্ধার

ডাস্টবিনে কান্নার আওয়াজ, নবজাতক উদ্ধার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের ডাস্টবিন থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। কাল মধ্যরাতে ওই নবজাতককে উদ্ধার করেন এক অ্যাম্বুলেন্স চালক।  

সুহিলপুর ইউনিয়নের মিরহাটি গ্রামের অ্যাম্বুলেন্স চালক বাবুল মিয়া ওরফে বাবু জানান, রাত সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে অ্যাম্বুলেন্স রেখে বাড়ি ফিরছিলেন। এ সময় হাসপাতালের উত্তর পাশের ডাস্টবিনে একটি শিশুর কান্নার শব্দ শুনতে পান তিনি।

তিনি জানান, কান্নার শব্দে কাছে গিয়ে দেখতে পান ডাস্টবিনে ময়লায় ছেলে শিশুটি পড়ে রয়েছে। দ্রুত তাকে নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান।

news24bd.tv

হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. ইকবাল হোসেন বলেন, শিশুটি ডাস্টবিনে পড়ে থাকায় রোগ জীবাণু দেহে ঢুকে থাকতে পারে। তার শ্বাসকষ্ট রয়েছে।

আমরা যথাযথ চিকিৎসা দিচ্ছি। এখন অনেক ভালো আছে।  

জেলা সদর হাসপাতালের প্রধান ডাক্তার শওকত হোসেন বলেন, বিষয়টি জানার পর শিশুটির চিকিৎসায় যথাযথ ব্যবস্থা গ্রহণে চিকিৎসক ও সেবিকাদের নির্দেশ দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জিয়াউল হক জানান, শিশুটির মা-বাবা অথবা উপযুক্ত অভিভাবককে খুঁজে না পাওয়া পর্যন্ত থানা শিশুটির যাবতীয় ব্যয় বহন করবে। যদি কাউকে না পাওয়া যায় এবং যদি কোনো ব্যক্তি শিশুটি নিতে আগ্রহী থাকেন, তাহলে জেলা সমাজসেবা অফিসের মাধ্যমে উপযুক্ত পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর