বেগুনের কেজি ১০০ ছুঁই ছুঁই!

বেগুনের কেজি ১০০ ছুঁই ছুঁই!

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বাজারগুলোতে গেল সপ্তাহে বেড়ে যাওয়া বেগুনের দাম আরও এক দফা বেড়ে কেজি ৮০-৮৫ টাকায় পৌঁছে গেছে। স্বাভাবিকভাবেই এটি এখন বাজারের সব থেকে দামি সবজি। অবশ্য বেগুনের সঙ্গে যৌথভাবে এই তালিকায় রয়েছে কাকরোলও।

এদিকে, গেল সপ্তাহে অস্বাভাবিক হারে বেড়ে যাওয়া কাচা পেঁপের দাম এখনও আগের মতোই রয়েছে।

এই সবজিটি ৬০-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

শুধু বেগুন, কাকরোল ও পেঁপে নয়, বাজারে এখন সব সবজির দামই চড়া। সিংভাগ সবজির কেজি ৫০ টাকার ওপরে। ৫০ টাকা কেজির নিচে শুধু করলা ও পটল মিলছে।

সবজির দামের পাশাপাশি কিছুটা বেড়েছে পেঁয়াজের দাম। তবে মরিচ, আলু, ডিম, রসুনের দাম স্থিতিশীল রয়েছে।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজার, হাতিরপুল, রামপুরা, মালিবাগ হাজীপাড়া, খিলগাঁও, সেগুনবাগিচা এবং শান্তিনগর বাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, বাজারে টমেটো, লাউ, উসু, করলা, পটল, ঢেঁড়স, বরবটির সরবরাহ পর্যাপ্ত পরিমাণে রয়েছে। তবে সামনে রোজার কারণে এখন সব সবজির দামই চড়া। সবজির এ চড়া দামের ক্ষেত্রে মুখ্য ভূমিকা রেখেছে বেগুন ও পেঁপে।

বেগুনের দাম অস্বাভাবিক হারে বেড়ে যাওয়া বিষয়ে ব্যবসায়ীরা জানিয়েছেন, কিছুদিন পরেই রোজা শুরু। আর রোজার ইফতারিতে বেগুনের চপ (বেগুনি) বাংলাদেশিদের অনেক প্রিয়। যে কারণে রোজা আসার আগেই বেগুনের চাহিদা ও দাম বেড়ে যায়। এবারও সেটাই হয়েছে। তবে বাজারে সাদা ও লাল গোল এবং লম্বা সব ধরনের বেগুনের পর্যাপ্ত সরবরাহ রয়েছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর
 

সম্পর্কিত খবর