‘পাহাড়ের পরিবেশ অশান্ত করতে এ হত্যা’

‘পাহাড়ের পরিবেশ অশান্ত করতে এ হত্যা’

রাঙামাটি প্রতিনিধি

চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি এস এম মনিরুজ্জামান বলেছেন, পাহাড়ের শান্ত পরিবেশ অশান্ত করতে এ হত্যাকাণ্ডে ঘটনা ঘটানো হয়েছে। রক্ত ঝঁড়িয়েছে। যারা পাহাড়ের নিরিহ জনসাধারণকে শান্তিতে থাকতে দিতে চায় না, আমরাও তাদেরকে শান্তিতে থাকতে দেব না। যেকোনো মূল্যেই সশস্ত্র সন্ত্রাসীদের নির্মূল করা হবে।

শনিবার বিকেলে রাঙামাটি নানিয়ারচর উপজেলায় ছয় হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করে গণমাধ্যম কর্মীদের ডিআইজি এস এম মনিরুজ্জামান এসব কথা বলেন।

চট্টগ্রাম রেঞ্জের পুলিশের ডিআইজি এস এম মনিরুজ্জামান আরও বলেন, এ ঘটনার পর যৌথবাহিনী সশস্ত্র সন্ত্রাসী নির্মূল অভিযানে নেমেছে।  

তিনি হুশিয়ারি দিয়ে বলেন, অশান্তি সৃষ্টিকারি কাউকে ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে আমরা বদ্ধ পরিকর।

এ বিষয়ে আমরা কোনো প্রকার কাপন্যতা ও শীতলতা প্রদর্শন করব না।

তিনি বলেন, আমরা পার্বত্যাঞ্চলে জনগোষ্ঠীদের আশ্বস্ত করতে চাই না। আমরা দেখাতে চাই সরকার ও প্রশাসন তাদের পাশে আছে, ছিল আর থাকবে। সহিংসতা সৃষ্টিকারীরা সমাজের প্রতিনিধি হতে পারে না। তাদের একই পরিচয় তারা সন্ত্রাসী। তাই সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে সরকারের কঠোর নিদের্শ রয়েছে। পার্বত্যাঞ্চলে আর এক ফোটা রক্ত যদি ঝড়ে, আমরা তাদের বিরুদ্ধে কঠোর ও কঠিনভাবে দমন করব।

এসময় চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন্স এন্ড ক্রাইম) এস এম রোকন উদ্দিন, অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ, রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির ও খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মো.আলি আহমেদ খাঁন উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর