অল্পের জন্য রক্ষা পেল বিআরটিসি বাসের দেড় শ’ যাত্রী

অল্পের জন্য রক্ষা পেল বিআরটিসি বাসের দেড় শ’ যাত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রায় দেড় শ জন যাত্রী নিয়ে বিআরটিসির দোতলা বাস ট্রেন লাইনের মঝামাঝি আটকে যায়। বাসের খুব কাছাকাছি এসে পড়ে ট্রেন। এসময় চালক পথরোধ করে থাকা লেগুনাকে ধাক্কা দিয়ে সামনে এগিয়ে যায়। আর এতেই প্রাণে বেঁচে যায় বাসে থাকা প্রায় দেড় শ যাত্রীর জীবন।

রোববার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মহাখালি রেল ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে।

কিন্তু বাসের উপর তলা থেকে লাফ দিয়ে ও হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হন প্রায় ৩০ জন যাত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, মতিঝিল থেকে আব্দুল্লাপুর যাচ্ছিল বিআরটিসির দোতলা বাসটি। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে মহাখালি রেল ক্রসিংয়ের উপর উঠে বাসটি আটকে যায়।

সামনে বেশ কয়েকটি লেগুনা দাঁড়িয়ে থাকায় বাসটি এগুতে পারছিল না। এসময় চালক বারবার হর্ন বাজিয়েও কোনো কাজ না হওয়ায় অবশেষে লেগুনাকে ধাক্কা দিয়ে সামনে এগিয়ে যায়। এতে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় বাসের যাত্রীরা।

বাসে থাকা উত্তরা ক্রিডেন্স কলেজের ছাত্র শাকিব জানান, কিছু বুঝে ওঠার আগেই ট্রেনটি সামনে এসে যায়। সহপাঠি ফারজানাকে বাস থেকে নামাচ্ছিলেন তিনি। এসময় বাসের উপর থেকে এক যাত্রী তার গায়ে লাফ দেন। এতে তিনি আহত হন।

তিনি বলেন, বাসটি আর ১০ থেকে ১৫ সেকেন্ড লাইনে থাকলেই দুর্ঘটনার কবলে পড়ত।

ফার্মগেট থেকে উত্তরা যাচ্ছিলেন বর্ষা নামে এক নারী। তিনি কাঁপতে কাঁপতে বলেন, আমি তো জানালায় উঠেছি নিচে লাফ দেওয়ার জন্য। হঠাৎ বাসটি সামনে এগিয়ে গেলে আর দেই নাই। প্রাণে রক্ষা পেয়েছি এ যাত্রায়।

বাসে থাকা সিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র রেজাউল করিম জানান, অরক্ষিত রেল ক্রসিং ও এই এলাকায় বেপরোয়া লেগুনার অবস্থান এর জন্য দায়ি।


(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর