রাঙামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল চলছে

রাঙামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল চলছে

রাঙামাটি প্রতিনিধি

সশস্ত্র সন্ত্রাসী হামলায় নিহত বাঙালী গাড়িচালক সজিব হাওলাদারের হত্যাকারীদের গ্রেপ্তাতার ও খাগড়াছড়িতে অপহৃত তিন বাঙালীকে উদ্ধারের দাবিতে রাঙামাটিতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদের ডাকা ৪৮ ঘন্টার হরতাল চলছে।

সোমবার ভোর থেকে হরতালের সমর্থনে মাঠে নামে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ ও নাগরিক পরিষদের নেতাকর্মীরা। তীব্র বৃষ্টির মধ্যেও রাঙামাটি শহরের বনরূপা, পৌরসভা, তবলছড়ি ও রিজার্ভ বাজার, কলেজ গেইট ও মানিকছড়ি এলাকায় সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে সংগঠনটির নেতাকর্মীরা। হরতালে রাঙামাটি শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।

দোকান পাট খোলেনি। নৌপথে ছেড়ে যায়নি কোনো লঞ্চ। শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। অফিস আদালত খোলা থাকলেও মানুষের উপস্থিতি ছিল কম।

বৈরী আবাহাওয়া সত্বেও শহরের বিভিন্ন স্থানে হরতালকারীরা পিকেটিং ও বিক্ষোভ মিছিল করছে। এ হরতালের সমর্থন দিয়েছে অপর এক বাঙালী সংগঠন পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের নেতাকর্মীরা। আইনশৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হরতাল চলাকালে এখনো পর্যন্ত কোনো নাশকতার ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৪ মে রাঙামাটি নানিয়ারচর উপজেলায় মাইক্রোচালক সজিব হাওলাদাকে ব্রাশফার করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। এছাড়া চলতি বছরের ১৬ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়িতে অপহৃত তিন বাঙালী ব্যবসায়ীকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় সশস্ত্র সন্ত্রাসীরা। এসব ঘটনায় এখনো পর্যন্ত কোনো সন্ত্রাসী গ্রেপ্তার না হওয়ায় উদ্বেগ বেড়েই চলেছে। তারই প্রতিবাদে আজকের এ হরতাল পালন করা হচ্ছে বলে জানা গেছে।  

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর