নিউইয়র্কে শহীদ জননী জাহানারা ইমামকে স্মরণ

শহীদ জননী স্মরণ সভায় নেতৃবৃন্দ। ছবি-এনআরবি নিউজ।

নিউইয়র্কে শহীদ জননী জাহানারা ইমামকে স্মরণ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

শহীদ জননী জাহানারা ইমামকে গভীর শ্রদ্ধায় স্মরণ করল একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক চ্যাপ্টারের নেতৃবৃন্দ। জাহানারা ইমামের ৮৯ জন্মবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কে জ্যামাইকায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি ফাহিম রেজা নুর।

সভায় সংগঠনের উপদেষ্টা চলচ্চিত্রকার কবির আনোয়ার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পরে বাংলাদেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনা মুছে ফেলার অপচেষ্টা করা হয়। সে বাংলাদেশকে আবার মুক্তিযুদ্ধের চেতনায় ফিরিয়ে আনতে শহীদ জননী জাহানারা ইমাম  গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

তার অবদান বাঙালি জাতি কোনোদিন ভুলতে পারবে না।  
 
কবির আনোয়ার আরও বলেন, স্বাধীন বাংলাদেশে এক চরম বিভ্রান্তির সময় জাহানারা ইমাম দিশারির ভূমিকা পালন করেছেন। তার নেতৃত্বেই ১৯৯২ সালে '৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটি যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধীদের বিরুদ্ধে বিচার শুরু করার জন্য গণআদালত সৃষ্টি করে গণজোয়ার গড়ে তোলেন।

সভায় শহীদ জননী জাহানারা ইমামের ৯০-তম জন্মবার্ষিকী বৃহদাকারে পালন সংক্রান্ত একটি প্রস্তাবনা সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

 

সংগঠনের সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন মুক্তিযোদ্ধা মনির হোসেন, মুক্তিযোদ্ধা ওমর ফারুক খসরু, মূলধারার রাজনীতিক মোরশেদ আলম, সাবেক ছাত্রনেতা কামাল হোসেন মিঠু, একুশে চেতনা মঞ্চের আহ্বায়ক ওবায়দুল্লাহ মামুন, শহীদ সন্তান শাহীদ রেজা নুর, সেক্যুলার বাংলাদেশ মুভমেন্ট ইউএসএ-এর আহ্বায়ক শুভ রায়, ইসমাইল হোসেন স্বপন প্রমুখ।

সম্পর্কিত খবর