ব্রিটেনের আকাশে রহস্যময় মেঘ! (ভিডিও)

ব্রিটেনের আকাশে রহস্যময় মেঘ! (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আকাশের মেঘের রঙ কী ? উত্তরে নিশ্চয় বলবেন, সাদা! কখনও কখনও অবশ্য সূর্যের আলো প্রতিফলিত হয়ে তা হলুদ বর্ণও ধারণ করে। তবে যুক্তরাজ্যের আকাশে সম্প্রতি যে কমলা বর্ণের মেঘ দেখা দিয়েছে তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা চলছে।

ব্রিটেনের বিলিংহ্যামের আকাশে কমলা মেঘ দেখে অনেকে তার ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে। এরপরই অদ্ভুত মেঘ নিয়ে আলোচনা জমে যায়।

তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বলছে, ডারহাম কাউন্টির আকাশে দেখা দেয়া অদ্ভুত মেঘের রহস্যের পেছনে কোনো মহাজাগতিক যোগসূত্র নেই। স্থানীয়রাই জানিয়েছেন, বিলিংহ্যামে অবস্থিত একটি কারখানা থেকে ওই কমলা বর্ণের ধোঁয়া বের হতে থাকে।

news24bd.tv

কারও কারও দাবি, ধোঁয়া নির্গত হওয়ার আগে সেই কারখানায় বিস্ফোরণের বিকট শব্দও শোনা গিয়েছিল। এরপরই নাকি সেখান থেকে কমলা রঙয়ের ধোঁয়া বের হতে থাকে।

তবে ধোঁয়ার পরিমাণ দেখে আতঙ্কিত হয়ে পড়েন সেখানকার বাসিন্দারা। সেই ধোঁয়া বিষাক্ত কিনা বা কোনো বিশেষ উদ্দেশ্যে তা ছড়িয়ে দেয়া হচ্ছে কিনা- সেই প্রশ্ন দেখা দেয় স্থানীয়দের মনে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে প্রশ্নও তোলেন অনেকে।

প্রসঙ্গত, এর আগেও ২০১৩ সালে সেই স্থানে এমন অদ্ভুত ধোঁয়া দেখা গিয়েছিল। সেই সময় জানা গিয়েছিল, স্থানীয় সার কারখানার একটি প্ল্যান্টে নাইট্রোজেন ডাইঅক্সাইড প্রচণ্ড চাপের কারণে বিস্ফোরণ ঘটায় কমলা বর্ণের ধোঁয়া বের হয়েছিল।

news24bd.tv

স্থানীয় সেই কারখানাটির এক মুখপাত্র ঘটনার পর জানান, যান্ত্রিক গোলযোগের কারণে একটি প্ল্যান্টে সমস্যা দেখা দিলে তা স্বয়ংক্রিয়ভাবেই বন্ধ হয়ে যায়। তবে তার আগেই কিছু ধোঁয়া বাইরে বের হয়ে যায়।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা থেমে নেই। কেউ কেউ দাবিটি মেনে নিলেও অনেকেই বিষয়টিকে রহস্যময় বলেই দাবি করেছেন।



সূত্র: ডেইলি স্টার ইউকে

• অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর