তৃতীয় দফায় বাড়ছে ওয়াসার পানির দাম

তৃতীয় দফায় বাড়ছে ওয়াসার পানির দাম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চলতি অর্থ বছরের মধ্যে তিন দফায় পানির দাম বৃদ্ধি করছে ঢাকা ওয়াসা। আগামী জুলাই মাস থেকে পানির দাম ফের বাড়াচ্ছে ঢাকা ওয়াসা। এর আগে গেল বছর জুলাই ও নভেম্বরে পানির দাম বৃদ্ধি করে সেবাদানকারী সংস্থাটি।

ঢাকা ওয়াসার পানির উৎপাদন খরচ ও পরিচালনা ব্যয় বৃদ্ধিসহ অন্যান্য কারণে ১ জুলাই থেকে আবাসিক ও বাণিজ্যিক সংযোগ প্রতি এক হাজার লিটার পানির মূল্য ৫ শতাংশ সমন্বয় করে যথাক্রমে ১০ দশমিক ৫০ টাকার স্থলে ১১ দশমিক ০২ টাকায় এবং ৩৩ দশমিক ৬০ টাকার স্থলে ৩৫ দশমিক ২৮ টাকায় নির্ধারণ করা হচ্ছে বলে জানা গেছে।

এ সিদ্ধান্ত মিটার বিহীন হোল্ডিং,গভীর নলকূপ, নির্মাণাধীণ ভবন এবং ন্যূনতম বিলসহ সকল প্রকার (পানি ও পয়ঃ) ব্যবহারের ক্ষেত্রে কার্যকর হবে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা ওয়াসার জনসংযোগ কর্মকর্তা আবদুল কাদের বলেন, এ বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা ওয়াসার সম্মানিত গ্রাহকগণের দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে, ঢাকা ওয়াসার পানির উৎপাদন খরচ ও পরিচালনা ব্যয় বৃদ্ধি পাওয়া এবং চলতি বছরের মুদ্রাস্ফীতির সঙ্গে আংশিক সামঞ্জস্য বিধানের লক্ষ্যে আগামী ১ জুলাই ২০১৮ তারিখ থেকে আবাসিক ও বাণিজ্যিক সংযোগ প্রতি এক হাজার লিটার পানির নতুন মূল্য নির্ধারণ করা হলো।

এ সিদ্ধান্ত মিটার বিহীন হোল্ডিং, গভীর নলকূপ, নির্মাণাধীণ ভবন এবং নূন্যতম বিলসহ সকল প্রকার (পানি ও পয়ঃ) অভিকরের ক্ষেত্রে কার্যকর হবে।

ওয়াসা আইন ১৯৯৬ এর ২৩ ধারা অনুযায়ী এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর