‌‌‌‘গণতন্ত্র ফিরিয়ে আনতে কী করতে হয় জনগণ জানে’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

‌‌‌‘গণতন্ত্র ফিরিয়ে আনতে কী করতে হয় জনগণ জানে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জনগণ আন্দোলন শুরু করলে তার ফল বর্তমান সরকারকে ভোগ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

তিনি বলেছেন, এটা কাউকে বলে দেওয়ার প্রয়োজন হয় না যে, বাংলাদেশের মানুষের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য কী করতে হয়। সেটা বুঝে তারা যেকোনো মূল্যে তা ফিরিয়ে আনবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তারেক জিয়া সাইবার ফোর্স আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

দুর্বলেরা একদিন সব রুখে দেয় উল্লেখ করে ড. আব্দুল মঈন খান বলেন, দুর্বলের ওপর সবলের অত্যাচার এটা বারবারই হয়ে থাকে। আমরা পৃথিবীর ইতিহাসে দেখি তার মানে এই নয়, সকলের ওপর করবে। সেটা একটি অন্যায় এবং দুর্বলেরা একদিন না একদিন সবল এই অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।

বাংলাদেশের মানুষ একদিন সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াবে মন্তব্য করেন তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে যত স্বৈরাচারী শাসক ছিল তারা সবাই একদিন ধূলিস্যাৎ হয়ে গেছে।

তারা কোনোদিন চিরস্থায়ী হয়নি। যেকোনো পর্যায়ে হোক না কেন সেই স্বৈরাচারী সরকারকে বিদায় নিতে হয়েছে। কাজেই আজকের যে স্বৈরাচার পৃথিবীজুড়ে সবাই জেনে গেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের যে একটি উদ্দেশ্য সে উদ্দেশ্যে পৌঁছার জন্য নিজের মনকে শক্ত করুন ইনশাল্লাহ আমরা আমাদের উদ্দেশ্য সফল হব।
 
সাবেক এই মন্ত্রী বলেন, সরকারের যে অন্যায় উদ্দেশ্য তা তছনছ করে খালেদা জিয়াকে মুক্ত করব। এ দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করব। যে রকম একবার করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

আয়োজক সংগঠনে সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক পলাশ মন্ডলের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, মুক্তিযুদ্ধের প্রজন্মের প্রচার সম্পাদক লায়ন সাইফুল ইসলাম সেকুল প্রমুখ।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর