সুনামগঞ্জে কারারক্ষীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

সুনামগঞ্জে কারারক্ষীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

মো. বুরহান উদ্দিন • সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ কারাগারে এক কারারক্ষীর গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। কাল বিকেলে কারাগারের ভিতরে নিজ কোয়ার্টার থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।  

নিহত কারারক্ষীর নাম ধৈর্য্য দাস। সে জৈন্তাপুর উপজেলার গিলাছইন গ্রামের দীপ্তেন্দ্র দাসের ছেলে।

তার কাকা নৃপেন্দ্র দাসের দাবি, ধৈর্য্যকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।  

ধৈর্য্য দাস এক মাস আগে সিলেট সদর উপজেলার পশ্চিম জাপার বাসিন্দা মর্তুজ আলীর মেয়ে সাজিদা ইয়াসমিনকে বিয়ে করেন। তার স্ত্রী সুনামগঞ্জ কারাগারের নারী কারারক্ষী। বিয়ের পর ওই দম্পতি কোয়ার্টারে থাকতেন।

নিহতের স্ত্রী  জানান, তাদের বিয়ে ধৈর্য্যর পরিবার মেনে নেয়নি। গেল সপ্তাহে ৩ দিনের ছুটি নিয়ে ধৈর্য্য বাড়ি গিয়েছিল। সেখানেও পরিবারের সঙ্গে তার ঝগড়াঝাটি হয়েছে। বাড়ি থেকে ফোন আসলে সে রাগারাগি করে কথা বলতো।  

বৃহস্পতিবার রাতে ডিউটি শেষে রাত ৩ টায় কোয়ার্টারে ফিরেন ধৈর্য্য। সকাল ৬ টায় ডিউটিতে যায় সাজিদা ইয়াসিমিন। দুপুরে সাজিদা নাস্তা তৈরি করার সময় ধৈর্য্য তার কক্ষের দরজা বন্ধ করে দেয়। পরে সাজিদা অনেক ডাকাডাকি করলেও ধৈর্য্য দরজা না খোলায় প্রতিবেশী দুই কারারক্ষীকে ডেকে আনেন সাজিদা। শেষে দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ধৈর্য্যর লাশ ঝুলতে দেখেন তারা।  

সুনামগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক জালাল আহমদ বলেন,‘ধৈর্য্যর লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে আসা না পর্যন্ত কিছুই বলা যাবে না। ’

বুরহান/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর