বার কাউন্সিল নির্বাচনে হুমকির অভিযোগ

বার কাউন্সিল নির্বাচনে হুমকির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে ঝালকাঠি জেলায় ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। বিএনপি-জামায়াত সমর্থকদের প্যানেল (নীল প্যানেল) থেকে এই অভিযোগ তোলা হয়েছে। প্যানেলের প্রার্থী এ জে মোহাম্মদ আলী আজ (১২ মে) এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের তৃতীয় তলায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত বক্তব্যে মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের অনুরোধ করতে চাই যে, এ নির্বাচনে কোনো প্রকার অনিয়ম করা যাবে না। স্বচ্ছতার সাথে এই নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। প্রার্থী স্বাক্ষরিত নিয়োগকৃত এজেন্টকে অবশ্যই ভোট গণনার ফলাফল সম্বলিত রেজাল্ট শিট প্রদান করতে হবে। ওই রেজাল্ট সিটে কোনো প্রকার কাটা-ছেঁড়া বা ঘষা-মাজা করা যাবে না।

ভোটারদের স্ব স্ব আইনজীবী সমিতির পরিচয়পত্র দিয়ে ভোট প্রদানের সুযোগ দেওয়ার আহবানও জানান তিনি।

মোহাম্মদ আলী আরো বলেন, গতবার রেজাল্ট শিট ঠিক মতো দেওয়া হয়নি। এ কারণে বার কাউন্সিলের ইতিহাসে প্রথমবারের মতো বেসরকারিভাবে ঘোষিত ফলাফল পরে পরিবর্তিত হয়। এটা বার কাউন্সিলের ইতিহাসে নজিরবিহীন বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে ঝালকাঠি জেলায় ভয়ভীতি দেখানো হচ্ছে। এ বিষয়ে বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের কাছে অভিযোগ দেওয়ার জন্য যোগাযোগ করা হলেও তিনি নানা কৌশলে তা এড়িয়ে গেছেন।

বার কাউন্সিল নির্বাচনে বিপুল ভোটে জয়লাভের আশাবাদও প্রকাশ করেন বিএনপির এই প্রার্থী।

উল্লেখ্য, আগামী ১৪ মে সোমবার বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের সাদা প্যানেল থেকে ১৪ জন এবং নীল প্যানেল থেকে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির নীল প্যানেলের প্রার্থী আসিফা আশরাফী পাপিয়া ও ফজলুর রহমান উপস্থিত ছিলেন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর