এক নজরে টাইগারদের ক্যারিবীয় সফরের সূচি

এক নজরে টাইগারদের ক্যারিবীয় সফরের সূচি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আগামী জুনে চতুর্থ বারের মতো ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে টাইগাররা। দেশের বাইরে বাংলাদেশের প্রথম টেস্ট সিরিজ জয় ক্যারিবীয়ানদের মাটিতে স্বাগতিকদের বিরুদ্ধে। তবে শেষ সফরে ২০১৪ সালে বাংলাদেশ কোনো ম্যাচ জেতেনি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তিনটিতে হেরে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা।

একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি ভেস্তে যায় বৃষ্টির কারণে। দুই ম্যাচ টেস্ট সিরিজের দুইটিতেই হারে বাংলাদেশ। তবে এবার সেই ক্ষত সারাতে চায় টাইগাররা।  

মঙ্গলবার সেই ক্যারিবীয় সফরের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

মার্চ-এপ্রিলে সিরিজটি হওয়ার কথা ছিল। বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ ও উইন্ডিজের বিশ্বকাপ বাছাইপর্বের কারণে সেটি পরিবর্তন করে আনা হয় জুনে। news24bd.tv
 
এই সিরিজে থাকছে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০। গত উইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু করলেও এবার টেস্ট দিয়ে সিরিজ শুরু করবে দুই দল। আগামী ৪ জুলাই অ্যান্টিগায় অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট, চলবে ৮ জুলাই পর্যন্ত। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ১২ জুলাই জ্যামাইকায় অনুষ্ঠিত হবে।

টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে ২৮ ও ২৯ জুন দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৬ জুলাই টেস্ট সিরিজ শেষ হলে ২২ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ২৫ জুলাই একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে হবে ২৮ জুলাই সেন্ট কিটসে।

ওয়ানডে সিরিজের আগে ১৯ জুলাই জ্যামাইকায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩১ জুলাই একই ভেন্যুতে দুই দল খেলবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি খেলতে যুক্তরাষ্ট্রে উড়াল দিবে দুই দল। ৪ ও ৫ আগস্ট ফ্লোরিডায় অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি।

উইন্ডিজ সফর শেষে বাংলাদেশ দল প্রস্তুতি নিবে ওয়ানডে এশিয়া কাপের। আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। উইন্ডিজ সফরের আগে আফগানিস্তানের বিপক্ষে টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ।

সম্পর্কিত খবর