শিগগিরই রাজনীতিতে ফিরছি না: আনোয়ার ইব্রাহিম

শিগগিরই রাজনীতিতে ফিরছি না: আনোয়ার ইব্রাহিম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জেল থেকে মুক্তি পেয়েছেন মালয়েশিয়ার সাবেক বিরোধী-দলীয় নেতা আনোয়ার ইব্রাহিম। মালয়েশিয়ার রাজা ইয়াং ডি-পারতুয়ান আগং সাধারণ ক্ষমা ঘোষণা করার পর আজ তিনি জেল থেকে মুক্তি পেলেন। এর মাধ্যমে মালয়েশিয়ার জাতীয় রাজনীতিতে ফিরে আসার পথ তার জন্য পরিষ্কার হলো।

গত বুধবারের নির্বাচনে ৯২ বছর বয়সি মাহাথিরের নেতৃত্বাধীন পাকাতান হারাপান জোট বিজয়ী হওয়ার পর আনোয়ারের মুক্তিকে এ জোটের জন্য বড় ধরনের সাফল্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

বিভিন্ন সংবাদ মাধ্যমে ভিডিও ফুটেজে দেখা গেছে, জেল থেকে মুক্তির পর আনোয়ার ইব্রাহিম রাজধানী কুয়ালালামপুরে একটি হাসপাতাল থেকে হাস্যজ্জ্বল চেহারায় বের হয়ে আসছেন। ওই হাসপাতালে তার কাঁধে একটি অপারেশন হয়েছে। এরপর কোনো মন্তব্য করা ছাড়াই রাজার সঙ্গে দেখা করতে সেখান থেকে তিনি সরাসরি প্রাসাদে চলে যান।

এখন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথির তার পদ থেকে সরে দাঁড়ালে আনোয়ার ইব্রাহিমই হবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী- জোট গড়ার আগে এমনই চুক্তি হয়েছে তাদের মধ্যে।

কিন্তু ক্ষমতার প্রথম দুবছর দায়িত্বে থাকবেন মাহাথির।

এদিকে, জেল থেকে মুক্তির পর নিজের প্রথম সংবাদ সম্মেলনে দেশের জাতীয় রাজনীতিতে শিগগিরই তিনি ফিরে আসছেন না বলে আনোয়ার ইব্রাহিম ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, হারবার্ড, জর্জটাউন এবং কয়েকটি মুসলিম দেশের সঙ্গে আলোচনার জন্য আমি কিছু সময় নিতে চাই। ফলে একজন সাধারণ নাগরিক হিসেবেই ফিরে যেতে চাই।

আনোয়ার ইব্রাহিম বলেন, প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ এবং উপ প্রধানমন্ত্রী ড. ওয়ান আজিজা দেশ চালাবেন এবং তাদের প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর