মিডিয়া ভালো কিছু প্রচার করলে কৃতার্থ থাকি : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মিডিয়া ভালো কিছু প্রচার করলে কৃতার্থ থাকি : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সরকারের অর্জনগুলো জনগণের মাঝে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি অাহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সরকারকে নিয়ে নেতিবাচক কথাবার্তা বেশি প্রচার করা হয়। কারো কাছে দয়া দাক্ষিণ্য চাই না। দেশের জন্য যদি ভালো কিছু করে থাকি সেটুকু ভালোভাবে পত্রপত্রিকায় বা ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার করা হলে কৃতার্থ থাকি।

আজ (১৭ মে) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) অায়োজিত প্রতিনিধি সম্মেলন-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ১৯৭২ সালের ১৬ জুলাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিক ইউনিয়নের সম্মেলন উদ্বোধন করতে প্রেস ক্লাবে এসেছিলেন। সেখানে তিনি বলেছিলেন, ‘গণতন্ত্রের একটা নীতিমালা অাছে। সাংবাদিকতারও একটা নীতিমালা অাছে।

’ এ দুটো মনে রাখলে অামরা অনেক সমস্যা সমাধান করতে পারবো।

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, ভোট চুরিতে এক্সপার্ট, মানুষ খুনে এক্সপার্ট, দুর্নীতিতে এক্সপার্ট, তারা (বিএনপি) অাবার গণতন্ত্রের কথা বলেন। যারা বলেন পদ্মাসেতু জোড়া তালির সেতু, সাবমেরিন পানিতে ডুবে যায়, স্যাটেলাইট সম্পর্কে যেসব মন্তব্য করেছে তারা কিভাবে দেশের উন্নয়ন করবে?

শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোটচুরি করে তিনি (খালেদা জিয়া) প্রধানমন্ত্রী হয়েছিলেন। কিন্তু আন্দোলন সংগ্রাম করেছে জনগণ; তারা তাদের (বিএনপির) ভোটচুরি মেনে নেয়নি। যার ফলে তিনি পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন।

বঙ্গবন্ধু কন্যা আরও বলেন, আমরা উন্নত হয়েছি, উন্নয়নশীল দেশ হয়েছি, আজ স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশকে অন্য মর্যাদায় নিয়ে গিয়েছি। মাত্র ৯ বছরে বাংলাদেশের যে অর্থনৈতিক উন্নতি করেছি, তা আর কেউ পারেনি। মানুষ এখন স্বস্তিতে, শান্তিতে আছে। দু’বেলা খাবার পাচ্ছে। মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আওয়ামী লীগ ও দেশের জনগণের মধ্যেই হারানো মা-বাবা-ভাইয়ের স্নেহ পেয়েছি বলেই আমার একটাই লক্ষ্য, দেশের মানুষের জীবনমান উন্নত করা।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ রাজনীতি করে মানুষের কল্যাণে। মানুষ যেন ভালো থাকে, মানুষ যেন দুমুঠো খেয়েপরে ভালোভাবে বাঁচতে পারে সে লক্ষ্য নিয়েই অামরা রাজনীতি করি। এছাড়া অামাদের অারেকটি লক্ষ্য সেটা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করা।

বিএনপির সমালোচনা করে তিনি অারও বলেন, যারা অন্ধকার পথে ক্ষমতায় অাসে তারা গণতন্ত্র দেবে কিভাবে? যারা জনগণের ভোট নিয়ে ছিনিমিনি খেলে তারা কিভাবে দেশের উন্নয়ন করবে?

বিএফইউজে সভাপতি ও একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল অাহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের মহাসচিব ওমর ফারুক।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর